বোয়ালমারীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

প্রকাশ | ০৭ মার্চ ২০২১, ১৯:১৩

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে নানা আয়োজনের মধ্যদিয়ে নানা সংগঠন প্রথমবারের মতো উদযাপন করলো ৭ মার্চ জাতীয় ঐতিহাসিক দিবস।

 

এ উপলক্ষে রবিবার সূর্যোদয়ের প্রাক্কালে পৌর ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ৭ টায় বোয়ালমারী চৌরাস্তা সংলগ্ন স্বাধীনতাস্তম্ভে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমালা অর্পণ করে শ্রদ্ধা জানান বোয়ালমারী পৌর মেয়র মো. সেলিম রেজা লিপন মিয়া। এ সময় পৌর কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

এছাড়া পৌর ভবনে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও বঙ্গবন্ধুর জীবনকেন্দ্রিক নানা তথ্যচিত্র প্রদর্শন করা হয় এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার প্রায় শতাধিক ব্যক্তি অংশগ্রহণ করেন। এছাড়া আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন ও ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

দিবসটি উপলক্ষে বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলমের সভাপতিত্বে বিকাল ৩ টায় ঐতিহাসিক ৭ মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করতে বোয়ালমারী জেলা পরিষদ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করে।

 

এতে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর-১ আসনের সাংসদ মনজুর হোসেন। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, সহকারী কমিশনার (ভূমি) মরিয়া হক, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল প্রমুখ।

 

যাযাদি/ এমডি