মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কোম্পানীগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ০৭ মার্চ ২০২১, ২০:০০

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলায় স্থানীয় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই জেলা কার্যালয়ের পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানান, গ্রেপ্তার বেলাল হোসেন (২৬) চর ফকিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মো. ইব্রাহিমের ছেলে। রোববার দুপুরে বসুরহাট পৌরসভার হাসপাতাল সড়ক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

চাঞ্চল্যকার এ মামলায় এই প্রথম কাউকে গ্রেপ্তার করা হলো। গ্রেপ্তারের পর বেলালকে পিবিআই হেফাজতে জিজ্ঞাসাবাদ শেষে রোববার আদালতে তোলা হবে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা।

স্থানীয়রা জানান, গ্রেপ্তার বেলাল চর ফকিরা ইউনিয়ন যুবলীগের কর্মী হিসেবে পরিচিত। তবে, এ বিষয়ে দায়িত্বশীল কারো বক্তব্য পাওয়া যায়নি। তবে, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সঙ্গে বেলালের ছবি দেখা যায়।

গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি বোরহান উদ্দিন মুজ্জাকির। পরদিন রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় গত ২৩ ফেব্রুয়ারি বোরহানের বাবা চর ফকিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরদিন পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়। মামলার তদন্তভার পাওয়ার পর পিবিআইর একাধিক বার ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় লোকজনের স্বাক্ষর গ্রহণ ও সিসি ক্যামেরার ফুটেজসহ অন্যান্য আলামত সংগ্রহ করে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে