শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

​তালায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি
  ০৮ মার্চ ২০২১, ১৫:২৩

সাতক্ষীরার তালা উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ও সমতার বিশ্ব গড়ার প্রত্যয়ে আজ ৮ মার্চ তালা উপজেলা পরিষদের হল রুমে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, সফল জননী সম্মাননা, সংগ্রামী নারীকে আর্থিক সহায়তা ও সাংস্কৃতিক আনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশের ন্যায় তালায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করছে সরকারি বেসরকারি বিভিন্ন সংগঠন। এবার নারী দিবসের প্রতিপাদ্য- ‘করোনাকালে নারী নেতৃত, গড়বে নতুন সমতার বিশ্ব’।

উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসানের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সঞ্চালনায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ি, তালা থানার ওসি মেহেদী রাসেল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে রত্নাগর্ভা সফল জননী আলহাজ্ব আমেনা বেগম, আনোয়ারা খাতুন, রাবেয়া খাতুনকে ফুলেল শুভেচ্ছা, সম্মাননা স্বরূপ প্রদান করা হয়। এবং সংগ্রামী নারী রোকেয়া খাতুনকে ৪ হাজার টাকা দিয়ে সহায়তা করা হয়। নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় ১৯১৪ সাল থেকে বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে। ১৯৭৫ সাল থেকে জাতিসংঘ দিনটি ‘আন্তর্জাতিক নারী দিবস’ হিসেবে পালন করছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে