শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​কুমিল্লায় বিচারকের সামনে আসামি হাতে আসামি খুন, যুবকের মৃত্যুদণ্ড

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
  ০৮ মার্চ ২০২১, ২১:২১

কুমিল্লার আদালতে একটি মামলার শুনানি চলাকালে বিচারকের সামনে এক আসামির ছুরিকাঘাতে অপর আসামি খুনের ঘটনায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. হাসান (২৫) জেলার লাকসাম উপজেলা ভোজপাড়া গ্রামের মৃত শহিদ উল্লার ছেলে। নিহত অপর আসামি ফারুক (৩০) জেলার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নের কান্দি গ্রামের অহিদ উল্লার ছেলে। তারা দু’জন সম্পর্কে আপন মামাতো-ফুফাতো ভাই।

সোমবার (৮ মার্চ) দুপুর ১২টার দিকে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.আতাবুল্লাহ আলোচিত এ হত্যা মামলার রাষ ঘোষণা করেন। এ সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হাসান আদালতে উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৯ সালের ১৫ জুলাই সকালে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক বেগম ফাতেমা ফেরদৌসের আদালতের খাস কামরায় ওই হত্যার ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো.নুরুল ইসলাম।

তিনি জানান, ২০১৩ সালে জেলার মনোহরগঞ্জের কান্দি গ্রামে বৃদ্ধ হাজী আবদুল করিমকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। ২০১৯ সালের ১৫ জুলাই ওই মামলার জামিনে থাকা আসামিদের হাজিরার দিন ধার্য ছিল। ওইদিন বেলা ১১টার দিকে আসামিরা আদালতে প্রবেশের পর ওই মামলার ৪ নম্বর আসামি ফারুককে ছুরি নিয়ে ধাওয়া করে ৮ নম্বর আসামি হাসান। এ সময় প্রাণভয়ে ফারুক বিচারকের খাস কামরায় ঢুকে পড়েন। এক পর্যায়ে পিছু ধাওয়া করে হাসান সেখানে গিয়ে ফারুককে টেবিলের ওপর ফেলে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে হত্যা করে। ওই হত্যার ঘটনায় আজ সোমবার হাসানকে মৃত্যুদণ্ড দেয় কুমিল্লার আদালত।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে