প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপি নেতা মিনুসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপি নেতা মিনুসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যা ও সরকার উৎখাতের হুমকির অভিযোগে বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেছে রাজশাহী আওয়ামী লীগ। অভিযুক্তরা হলেন- বিএনপি চেয়্যারপারসনের উপদেষ্ঠা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুতকদার দিলু, নগর সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

গত ২ মার্চ বিএনপির বিভাগীয় সমাবেশে মিজানুর রহমান মিনু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে করে বলেন, ‘আজ রাত, কাল আর সকাল নাও হতে পারে। ৭৫ মনে নাই?’

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেও কটাক্ষ করে বক্তব্য দেন বিএনপির ওই নেতা। ফলে পরদিনই বিক্ষোভ-সমাবেশ করে দলটি। সমাবেশ থেকে নগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মিনুকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। এ ঘটনার পর রবিবার (৭ মার্চ) এক বিবৃতিতে মিজানুর রহমান মিনু দুঃখ প্রকাশ করেন।

মিনু বিবৃতি পাঠানোর আগে আল্টিমেটামের সময় শেষ হওয়ায় নগর আওয়ামী লীগ মিনুর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয়। রবিবার ৭ মার্চের আলোচনা আলোচনা সভায় মিনুর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত হয়।

এদিকে ২০১৯ সালের ১২ অক্টোবর রাজশাহী মহানগর বিএনপির এক বিক্ষোভ সমাবেশে মিনু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে তুলনা করে কটূক্তিমূলক বক্তব্য দেন। পরে তাকে ক্ষমা চাইতে বলা হলে ফেসবুক লাইভে এসে দুঃখ প্রকাশ করেছিলেন রাজশাহীর সাবেক মেয়র বিএনপি নেতা মিনু।

যাযাদি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে