গৌরীপুরে ভুয়া ব্যাংক কর্মকর্তা আটক

গৌরীপুরে ভুয়া ব্যাংক কর্মকর্তা আটক

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের কিসমত বড়ভাগ গ্রামের মতিউর রহমানের ছেলে মো. সুজন মিয়াকে (৩৬) ভুয়া ব্যাংক কর্মকর্তা হিসেবে সোমবার (৮ মার্চ) বেলা ২.৩০ মিনিটে অচিন্তপুর ইউনিয়নের মহিশ্বরণ গ্রামের ইন্দ্রজিত সরকারের বাড়ী থেকে ভুয়া কাগজপত্র সহ স্থানীয়রা আটক করে। পরে তারা গৌরীপুর কৃষি ব্যাংকে যোগাযোগ করলে ঘটনাস্থলে ব্যাংকের লোকজন গিয়ে তাকে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় গৌরীপুর কৃষি ব্যাংকের ব্যবস্থাপক সৌরভ ঘটক বাদী হয়ে ওই দিন রাতে গৌরীপুর থানায় এজাহার দায়ের করা হয়। এজাহার সূত্রে জানা গেছে, নিজ নামে বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ শাখা বার্তা বিভাগের সদস্য হিসেবে ব্যাংক কর্মকর্তার আইডি কার্ড, ঋণ আদায় রশিদ, ডিপোজিট একাউন্টের টাকা উত্তোলনের ফরম, জন্ম নিবন্ধন, ঋণ আদায়ের উকিল নোটিশ, জমির খারিজ, দাখিলা, মাঠ পর্চা, শাহগঞ্জ শাখার ব্র্যাকের পাশ বই, ঈশ্বরগঞ্জ কৃষি ব্যাংক শাখার অনেক লোকজনের হিসাব নম্বর, বিভিন্ন জনের কাছ থেকে চাকুরির আবেদনসহ বিভিন্ন কাগজপত্রাদি তার কাছে পাওয়া গেছে, যার সবগুলো জাল। জানা গেছে, প্রতারণার মাধ্যমে ১৫ ফেব্রুয়ারি/২১ তারিখে মহিশ্বরণ গ্রামের ভুক্তভোগী ইন্দ্রজিত সরকার, সুমন সরকার এর কাছ থেকে যথাক্রমে ১ ও ৫ হাজার টাকা জাল আদায় রশিদের মাধ্যমে নিয়ে আসে।

স্থানীয় সূত্রে জানা গেছে, করোনাকালীন বিভিন্ন জনের কাছ থেকে ঋণের প্রলোভন দেখিয়ে ভুয়া কাগজপত্র তৈরী করে কিস্তির টাকা আদায় করেন, চাকুরি দেয়ার নাম করে এলাকার লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

এ প্রতারণার বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি, মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে