হেফাজতের সহিংসতা ঘটনায় নারায়ণগঞ্জের কাউন্সিলর গ্রেপ্তার

হেফাজতের সহিংসতা ঘটনায় নারায়ণগঞ্জের কাউন্সিলর গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতের হরতালে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় নাসিক ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইকবাল হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (৬ এপ্রিল) দিবাগত রাত ১টায় সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার নিজ বাড়ি থেকে ওই কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী কাউন্সিলর ইকবালকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপি নেতা কাউন্সিলর ইকবাল হোসেন নাশকতা, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি।

হরতালে পুলিশ-হেফাজতের দফায় দফায় সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে দুজন। আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে ১৮টি গাড়ি। ভাঙচুর করা হয়েছে দুটি গণমাধ্যমের গাড়ি, অ্যাম্বুলেন্সসহ শতাধিক যানবাহন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিন কিলোমিটার এলাকা সংঘর্ষে নিয়ন্ত্রণে নিতে পুলিশ ওই দিন ৪ হাজার ২০০টি শটগান ও কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে।

ওই ঘটনায় পরের দিন রাতে পুলিশ বাদী হয়ে ৫টি এবং র‌্যাব বাদী হয়ে ১টিসহ মোট ৬টি মামলা করে। ওই ৬ মামলায় ১৪৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আরও ২ হাজার ৬০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় বিএনপি, জামায়াত ও হেফাজতের নেতা–কর্মীদের আসামি করা হয়েছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে