শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গাজীপুরের কারাগারে `শিশু বক্তা‘, তার মাদ্রাসায় ঝুলছে তালা

গাজীপুর প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২১, ১৩:১২

আলোচিত হাফেজ শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানীকে গাজীপুর মহানগরের একটি থানার মামলায় আদলতের মাধ্যমে বৃহস্পতিবার সকালে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের ডিসি ইলতুৎ মিশ কারা ফটকে সাংবাদিকদের জনান, গাজীপুর মহানগরের বোর্ডবাজারের কলমেশ্বর এলাকায় একটি কারখনা চত্বরে গত ১০ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে সরকারকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার অভিযোগে বুধবার দিবাগত রাত সোয়া ২টার দিকে গাছা থানা মামলা হয়েছে। র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে ওই মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে নেত্রকোণা থেকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার সকালে গাজীপুর করোনাকালীন বিশেষ আদালতে পাঠানো হলে আদালত তাকে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কড়া পুলিশ ও র‌্যাবের সদস্যদের প্রহরায় গাজীপুর জেলা কারাগার পাঠায়। পরে হেফাজতে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে অবেদন করা হবে।

গাজীপুর জেলা কারাগারের সুপার মো. বজলুর রশিদ আকন্দ জানান, বৃহস্পতিবার সকাল ১০টা ৫ মিনিটে তাকে এ কারাগারে বুঝে নেয়া হয়েছে।

গাজীপুর তার মাদ্রাসায় তালা

গাজীপুর মহানগরের বাড়িয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে মারকাজুন নূর আল ইসলামিয়া নামে একটি আবাসিক মাদ্রাসা রয়েছে। হাফেজ ক্কারী মো. রফিকুল ইসলাম মাদনী ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও পরিচলক। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সরেজমিনে মাদ্রাসা ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে মাদ্রাসাটির প্রাধান ফটকে ভেতর থেকে দুইটি তালা ঝুলছে এবং দিনের বেলাও বাইরে বিদ্যুতের বাতি জ্বলছে।

স্থানীয় বাসিন্দা মো. সেলিম জানান, গত ২৫ মার্চ বাড়িয়ালী-নলজানী ঈদগাহ মাঠে ওই মাদ্রাসার হাফেজ ছাত্রদের পাগাড়ি প্রদান উপলক্ষে শানে রিসালাত মহাসম্মেলন নামে এক ইসলামি মাহফিল অনুষ্ঠিত হয়। সোখানে তিনিও বক্তব্য রাখেন।

ওই অনুষ্ঠানের পর দিন থেকে মাদ্রাসিটি বন্ধ রয়েছে। মাদ্রাসাটির ছাত্র ও শিক্ষক বেশির ভাগই তার নিজ জেলার বলে তিনি জানান। বন্ধ থাকায় বর্তমানে মাদ্রাসাও কেউ থাকেন না। গত এক বছর ধরে আমিনুল হোসেন নামের কালীগঞ্জের নাগরিক এক প্রবাসীর বাড়ি ভাড়া নিয়ে রফিকুল ইসলাম মাদানী ওই মাদ্রাসাটি পরিচালনা করছেন।

মাদ্রাসাটি আবাসিক,অনাবাসিক ও ডে-কেয়ার রয়েছে। এখানে নুরানী মক্তব, নাযেরা, হিফজ বিভাগ ছাড়াও প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করানো হয়। মাদনী এখানে থেকেই বিভিন্ন ওয়াজ মাহফিলে যোগ দেন এবং ঢাকার বারিধারা একটি মাদ্রাসায় আদব শ্রেণিতে লেখাপড়া করেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে