শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

​যোগাযোগব্যবস্থার উন্নতি ছাড়া একটি এলাকার সামগ্রিক উন্নয়ন সম্ভব নয় এমপি বাবু

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২১, ২১:৩০

খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেন, করোনায় দেশের উন্নয়ন ও অগ্রগতি যাতে স্থবির না হয়ে পড়ে এজন্য শেখ হাসিনার সরকার করোনাকালীনও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। করোনা প্রতিরোধ ও মোকাবিলা করা সরকারের জন্য অনেক বড় চ্যালেঞ্জ হলেও শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার করোনাকালীন প্রতিটি পরিস্থিতিতে দক্ষতার সঙ্গে পদক্ষেপ নিয়েছে। সরকার একদিকে যেমন জীবন ও অপরদিকে জীবিকাকে গুরুত্ব দিয়েছে। ফলে করোনা সংক্রমণ প্রতিরোধের পাশাপাশি দেশের প্রতিটি মানুষের সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি অর্থনীতিকে সচল রেখেছে। যার কারণে দেশের কোনো মানুষ না খেয়ে মারা যায়নি। কোনো উন্নয়ন প্রকল্পও বন্ধ হয়ে যায়নি। সারা দেশের ন্যায় নির্বাচনী এলাকার উন্নয়নে অনেক গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ চলমান রয়েছে।

যোগাযোগব্যবস্থার উন্নতি ছাড়া একটি এলাকার সামগ্রিক উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে এমপি বাবু বলেন, নির্বাচনী এলাকা পাইকগাছা কয়রাকে উন্নয়নের মহাসড়কে নিতে অনেক মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। যার মধ্যে বেতগ্রাম (আঠারো মাইল) থেকে কয়রা সদর পর্যন্ত ৬১ কিলোমিটার প্রধান সড়ক উন্নয়নে ৩শ ৩৯ কোটি টাকা ব্যয় সংবলিত প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের আওতায় তালা, পাইকাগাছা ও কয়রা উপজেলার প্রধান সড়ক প্রশস্ত ও সরলীকরণ করা হবে। উন্নয়ন কাজ শেষ হলে অত্র এলাকার যোগাযোগব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে। এলাকার লাখ লাখ মানুষের জেলা শহরসহ সারা দেশের সঙ্গে যোগাযোগব্যবস্থা উন্নত হবে। সড়ক দুর্ঘটনা রোধসহ এলাকার ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি পাবে। এটিই হবে অত্র এলাকার মানুষের উন্নয়নের মহাসড়ক। তিনি বৃহস্পতিবার সকালে বেতগ্রাম-পাইকাগাছা, কয়রার প্রধান সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন কালে এসব কথা বলেন। এমপি বাবু সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন এবং স্থানীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি ও দলীয় নেতৃবৃন্দ সঙ্গে নিয়ে বেতগ্রাম থেকে কয়রা পর্যন্ত ৬১ কিলোমিটার সড়ক পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামান মাসুদ, গণপূর্ত বিভাগের প্রকৌশলী আশুতোষ কর্মকার, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, কয়রার চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল ইসলাম ও তালার চেয়ারম্যান ঘোষ সনদ কুমার, পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, ওসি এজাজ শফী, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মসিউর রহমান, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, কওছার আলী জোয়াদ্দার, জাকির হোসেন, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আনন্দ মোহন মন্ডল, যুগোল কিশোর দে, শেখ বেনজির আহমেদ বাচ্চু, কাজল কান্তি বিশ্বাস, শেখ ইকবাল হোসেন খোকন, হেদায়েত আলী টুকু, প্রভাষক ময়নুল ইসলাম, দাউদ শরীফ, তালার আওয়ামী লীগ নেতা প্রণব ঘোষ বাবলু, ঠিকাদারি প্রতিষ্ঠান মোজাহার এন্টারপ্রাইজ প্রাইভেটের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির খোকন, জেলা যুবলীগ নেতা জসিম উদ্দীন বাবু, শামীম সরকার, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক রাজু, শেখ জিয়াদুল ইসলাম জিয়া, এমএম আজিজুল হাকিম, ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি, রাশেদুজ্জামান রাসেল, সালাউদ্দীন কাদের, শফিকুল ইসলাম মোড়ল, শাহীন শাহ বাদশা।

উল্লেখ্য, বেতগ্রাম ১৮ মাইল থেকে তালা পাইকগাছা হয়ে কয়রা পর্যন্ত ৬১ কিলোমিটার সড়ক উন্নয়নে ৩৩৯ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। যার মধ্যে ভূমি অধিগ্রহণ, ২৩টি কালভার্ট নির্মাণ, ৩৪টি বাঁক সরলীকরণ ও সড়কের দু’পাশে প্রশস্ত করা হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে