বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিমলা থেকে লকডাউনেও চলছে দূরপাল্লার বাস

স্টাফ রিপোর্টার নীলফামারী
  ১১ এপ্রিল ২০২১, ২০:০৫

লকডাউনেও নীলফামারীর ডিমলা কোচ স্ট্যান্ড থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতিদিন ছেড়ে যাচ্ছে এবং যাত্রী নিয়ে ফিরে আসছে একাধিক মফিজ গাড়ী। ফলে মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে ডিমলার সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, সৃষ্টি পরিবহন, ঝুমুর পরিবহন, উল্লাস পরিবহন, সাকিল পরিবহন, তাজ পরিবহন, লাকী পরিবহনসহ বেশ কয়েকটি মফিজ পরিবহন সরকার নির্ধারিত ৬০% বেশি ভাড়ার থেকেও দ্বিগুণ ভাড়ায় সাধারণ যাত্রীদের নিয়ে যাচ্ছে ঢাকা। মানা হচ্ছে না বিন্দু পরিমাণ স্বাস্থ্যবিধি। অর্ধেক নয় পূর্ন যাত্রী নেওয়া হচ্ছে প্রতিটি গাড়ীতে।

এ ব্যাপারে ডিমলার পরিবহন শ্রমিক, কাউন্টার কর্মচারী ড্রাইভারদের সাথে কথা বলে জানা যায়, লকডাউন উপেক্ষা করে দূরপাল্লার বাস নিয়ে ঢাকায় যেতে রাস্তায় প্রতি গাড়ীতে ১৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত খরচ হয়।

যাত্রীরা আক্ষেপ করে বলেন, লকডাউনের আগে ডিমলা থেকে এসব পরিবহনে ঢাকা যেতে ভাড়া লাগতে ৪শত টাকা, এখন লকডাউনের সুযোগে প্রতিটি সিট বাবদ ভাড়া গুনতে হয় ১হাজার থেকে ১হাজার ২শ টাকা পর্যন্ত।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ৫এপ্রিল থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করে এবং জরুরি সেবা ব্যতীত দূরপাল্লার সকল পরিবহন বন্ধ ঘোষণা করা হয়।

কিন্তু লকডাউন অমান্য করে ডিমলা কোচস্ট্যান্ড থেকে ৫ এপ্রিল রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় তিনটি যাত্রীবাহী দূরপাল্লার বাস।

ডিমলা নাবিল কোচের কাউন্টার ম্যানেজার জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে যাত্রী পরিবহন বন্ধ রেখেছি।

এ ব্যাপারে ডিমলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান খান লোহানী জানান, আমি নিজেও হতবাক ও চিন্তিত। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কি করে এসব দূরপাল্লার বাস রাস্তায় চলাচল করছে, প্রশাসন কিভাবে নিরব ভূমিকা পালন করছে? এ ব্যাপারে তিনি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রশাসন যদি সঠিক ভূমিকা পালন করে তাহলে কোনো গাড়ী রাস্তায় চলতে পারবে না।

এ ব্যাপারে মুঠোফোনে ডিমলা উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় জানান, তিনি দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ্বাস প্রদান করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে