শাজাহানপুরে আওয়ামী লীগ নেতার স্কেভেটর পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

শাজাহানপুরে আওয়ামী লীগ নেতার স্কেভেটর পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

মাটি উত্তোলন কাজে ব্যবহৃত বগুড়ার শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কয়েকটি ইটভাটার মালিক মো. তালেবুল ইসলামের স্কেভেটর আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। তবে কে বা কার এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। রোববার উপজেলার আমরুল ইউনিয়নের রাধানগর গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার রাধানগর-গোবিন্দপুর গ্রামে সরকারিভাবে কয়েক কোটি টাকা ব্যয়ে পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত হচ্ছে বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ। এ বাঁধ নির্মাণে মাটি উত্তোলন কাজে ব্যবহারের জন্য ওই স্কেভেটরটি ভাড়া নেওয়া হয় এবং দীর্ঘ প্রায় ৩ মাস ওই স্কেভেটরটি বেড়িবাঁধ নির্মাণে মাটি উত্তোলন কাজে ব্যবহার হয়ে আসছিল।

স্থানীয়রা জানান, এর আগে উপজেলার বিভিন্ন জায়গায় মাটি ব্যবসায়ীরা এই স্কেভেটর ভাড়া নিয়ে জমি খনন কাজে ব্যবহার করে মাটি ব্যবসায়ীরা ইটভাটায় মাটি বিক্রি করত। এছাড়া এই স্কেভেটর বেড়িবাঁধ কাজে ব্যবহার করাকালীন কয়েকজন এর বিরোধিতা করেছিল। এমন পরিস্থিতিতে স্কেভেটর দিয়ে জমি থেকে মাটি উত্তোলন করে বেড়িবাঁধ নির্মাণ কাজ করাকালীন শনিবার ড্রাইভার কাজ শেষ করে রাতে স্কেভেটরটি মাঠে রেখে ঘুমাতে যায়। রাতের নীরব নিস্তব্ধতার এই সুযোগ কাজে লাগিয়ে কে বা কারা এই স্কেভেটরটিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ বিষয়ে স্কেভেটরটির মালিক শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কয়েকটি ইটভাটার মালিক মো. তালেবুল ইসলাম বলেন, পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও এলজিইডির প্রকল্পে নির্মিত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ কাজে তার স্কেভেটরটি ভাড়া নিয়েছিল। রাতে কে বা কারা তার স্কেভেটরটিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এতে তার কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে বেড়িবাঁধ নির্মাণ প্রকল্পটির সভাপতি ও শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার বাদল বলেন, রাতের আঁধারে কে বা কারা এই ঘটনাটি ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। অনুসন্ধান করে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। তবে প্রাথমিকভাবে এ ঘটনায় শাজাহানপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ সম্পর্কে শাজাহানপুর থানার এসআই আবদুর রাজ্জাক বলেন, নিঝুম রাতে দূরবর্তী মাঠে কেবা কারা এই স্কেভেটরে আগুন দিয়েছে তা জানা যায়নি। তবে অভিযাগ পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে