​করোনায় মারা গেলেন আ.লীগ নেতা রাতুল

​করোনায় মারা গেলেন আ.লীগ নেতা রাতুল

নোয়াখালী জেলা আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মাহমুদ আলী রাতুল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার রাত ১১টা ৩ মিনিটে ঢাকার এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চিকিৎসকের বরাত দিয়ে রাতুলের ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুকাল তাঁর বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের জানাজার নামাজ শুক্রবার বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ সভাপতি। এর আগে তিনি হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন। রাতুল চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক। নিজ জন্মস্থান নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অসংখ্য স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন তিনি। এছাড়া দ্বীপবাসীর চিকিৎসা সেবা সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখেছেন তিনি। মহান মুক্তিযুদ্ধে শহীদ মোস্তফা আলী দুলালের ছোট ভাই তিনি। হাতিয়াবাসী তাকে ‘দ্বীপবন্ধু’ নামেও ডাকতেন।

আলী হায়দার জিসান জানান, মাহমুদ আলী রাতুল মার্চের শেষ সপ্তাহে ব্যবসায়িক কাজে চট্টগ্রামে অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন। নমুনা পরীক্ষায় গত ৩০ মার্চ তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঢাকায় নিজ বাসায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত ২ এপ্রিল বাসায় শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়। ওইদিনই তাঁকে হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। এরপর তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

তাঁর মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোর, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপদেষ্টা আবু নাছের মঞ্জু সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে