করোনায় আক্রান্ত প্রথম রোহিঙ্গার নাগরিকের মৃত্যু

করোনায় আক্রান্ত প্রথম রোহিঙ্গার নাগরিকের মৃত্যু

কক্সবাজারের টেকনাফ শিবিরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুলতান আহমদ (৬৭) নামে প্রথম এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। তবে গত রোববার রাতে কক্সবাজার সদর হাসপাতালে ওই রোহিঙ্গার মৃত্যু হলেও তা প্রকাশ পায় সোমবার রাতে। করোনায় উখিয়ার বিভিন্ন আশ্রয় শিবিরে এ পর্যন্ত ১০ রোহিঙ্গার মৃত্যু হলেও টেকনাফ শিবিরে এটাই প্রথম মৃত্যু। মারা যাওয়া ব্যক্তি তিনি টেকনাফের শালবাগান আশ্রয় শিবিরের (২৬ নম্বর) বি-৬ ব্লকের বাসিন্দা ছিলেন।

এর সত্যতা নিশ্চিত করেছেন শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।

তিনি বলেন, শিবিরে বিভিন্ন জনের সাথে আলাপকালে জানা গেছে, সুলতান আহমদ দীর্ঘদিন নানান রোগে ভুগছিলেন। গত এক মাস আগে পেটের টিউমারের ব্যাথায় সহ্য করতে না পেরে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এসময় চিকিৎসাকালে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহীন মো আবদুর রহমান চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হওয়া সুলতান আহমদকে গত রোববার রাত ৯টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে সোমবার সন্ধ্যার দিকে টেকনাফের শালবন আশ্রয়শিবিরে স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়।

এদিকে, সোমবার রাতে দাফনের পর করোনায় একজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আতঙ্ক দেখা দেয় বলে জানা যায়।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে