​মোল্লাহাটে দুই পক্ষের হামলা প্রতি হামলায় ২০টি বাড়ি ভাংচুর ও লুট, আহত-১০

প্রকাশ | ২১ এপ্রিল ২০২১, ২১:১৫

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি

 

বাগেরহাটের মোল্লাহাটে ছোট একটি গ্রামের আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে বিবাদমান দুই পক্ষের দফায় দফায় হামলা ও প্রতি-হামলায় কাচা-পাকা মিলে অন্তত ২০টি বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। উপজেলার হাড়িদাহ গ্রামে রশিদ ফকিরের দল ও আবেদ মোল্লার দলের মাঝে গত দুই দিনে দফায় দফায় বর্বরোচিত এ ঘটনা ঘটে। এঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে এবং তারা সকলে মোল্লাহাটসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে। এ উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 

সরেজমিনে গেলে রশিদ ফকিরের দলের ইমদাদ মোল্লা বলেন, আমাদের পক্ষের ৬টি ঘর ভাংছে আবেদ মোল্লার লোকেরা। আর আমি নিজে নেতৃত্ব দিয়ে এবং নিজ হাতে আবেদ মোল্লার দলের ৯টি বাড়ি-ঘর ভাংছি। ইমদাদ মোল্লা আরো বলেন, এতে মামলা হবে জানি, এসব মামলায় কি হবে ? মামলা হলে দুই পক্ষেরই হবে।

     প্রতিপক্ষের আবেদ মোল্লার দলের আঃ মান্নান শেখের মেয়ে সাজেদা আক্তার বলেন, তার পিতা সাইকেলের ব্যাবসা করেন, তাদের বাড়ি ঘর, ফ্রিজ ও আসবাবপত্র ভাংচুরসহ নগদ টাকা ও ২০টি সাইকেলসহ মূল্যবান সবকিছু লুটে নিয়ে গেছে ইমদাদসহ ২০/২৫ জনে।

   আবেদ মোল্লার স্ত্রী বলেন, রশিদের দলের ইমদাদের নেতৃত্বে আমাদের বসতী ঘর, বৈদুতিক মিটার ও ফ্রিজসহ যাবতীয় আসবাবপত্র ভাংচুর ও লুট করেছে।

তিনি আরো বলেন, তার স্বামীকে গত মঙ্গলবার সকালে পুলিশ ধরে নিয়ে গেছে, এরপর গত রাতে ইমদাদসহ ২০/২৫জনে তাদের বাড়িতে আবার হানা দিয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি করেছে, এমনকি পানির কলও খুলে নিয়ে গেছে। ইমদাদের এহেন কর্মকান্ডে তারা চরম আতংকে আছেন বলেও জানান।  

  উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত পুলিশ জানায়, এ এলাকার লোকজন জালেম, এদের কোন মনুষত্ববোধ নাই। তবে, পরিস্থিতি এখন স্বাভাবিক বলে জানান তারা। 

 

যাযাদি/ এস