বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

​ভুয়া বিলে সই : পৌরমেয়র নিয়ে কাউন্সিলরের গান ভাইরাল!

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২১, ২১:৩১

গাজীপুরের শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমানকে উদ্দেশ করে লিখা সদ্য বিদায়ী কাউন্সিলরের ফেসবুক লাইভে গাওয়া একটি গান ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে ভুয়া বিল ভাউচারে সই দেওয়ার কথা বলা হয়। পৌরসভার ৪নং ওয়ার্ড (ভাংনাহাটি) থেকে সম্প্রতি সাবেক হওয়া এ কাউন্সিলরের নিজের লিখা ও সুর করা গানটি ব্যক্তিগত আইডি থেকে লাইভ করে গাওয়ার পরপরই একাধিক শেয়ারের পাশাপাশি ম্যাসেঞ্জারে ম্যাসেঞ্জারে তা ছড়িয়ে পড়েছে। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনার নানা গুঞ্জন।

কাউন্সিলরের লাইভের কথাগুলো হুবহু তুলে ধরা হলো :

গত ১৬ জানুয়ারি ২০২০ যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তাতে আলহামদুলিল্লাহ, আমি আপনাদের সকলের প্রতি সন্তুষ্ট। কারণ আপনারা আমাকে ভোট দিয়েছেন। যেকোনো কারণবশত আমাকে পরাজয়ের এ গ্লানি নিয়ে ঘরে ফিরতে হয়েছে। যাইহোক, তাতে আমি বিচলিত নই। আপনাদের প্রতি সন্তুষ্ট রয়েছি। আগামীত দিন যেন আপনাদের পাশে থাকতে পারি, আপনাদের সেবায় নিয়োজিত থাকতে পারি, সে তৌফিক যেন মহান আল্লাহ পাক আমাকে যেন দান করেন। তো, ১৬ তারিখ পরাজয় বরণের পর আমি নিজে একটি গান রচনা করেছিলাম এবং নিজেই সুর করেছিলাম। আমি কোনো প্রফেশনাল শিল্পী নই। তারপরও আমি নিজের মতো করে সাজিয়েছি গানটি এবং সুর।

আজকে খুব ইচ্ছে করছে, লাইভ প্রোগ্রামে এসে ওই গানের কয়েকটি কলি গাইতে। তাতে কেউ যদি কষ্ট পায় তাতে আমার করার কিছু নাই। সকলে আমাকে ক্ষমা করে দিবেন যদি আমি ভুল করে থাকি। আমার নিজের গাওয়া এবং নিজের লিখা একটি গানের দু-একটি কলি এখন গাইতে চেষ্টা করছি। সকলেই দোয়া করবেন।

যে তোমায় ভালোবেসে, যে তোমায় সম্মান করে, ফেসবুকে পোস্ট মারিতো, লাইভ প্রোগ্রামে যেতো, তোমার কিছু হওয়া মাত্র- সে এখন হয়ে গেলো উপহাসের পাত্র। তাকে তুমি বানাইলা উপহাসের পাত্র। যে তোমায় ভালোবেসে, যে তোমায় সম্মান করে, ফেসবুকে পোস্ট মারিতো, লাইভ প্রোগ্রামে যেত, তোমার কিছু হওয়া মাত্র- সে এখন হয়ে গেল উপহাসের পাত্র। তাকে তুমি বানাইলা উপহাসের পাত্র।

সরল পেয়ে আমার সাথে, তুমি করলে চালাকি, কয়দিন পরে বুঝবে আনিছ ভাই, এ চালাকের চালাকি। সরল পেয়ে আমার সাথে, তুমি করলে চালাকি, কয়দিন পরে বুঝবে আনিছ ভাই, সে চালাকের চালাকি। হায়রে সে চালাকের চালাকি।

একদিন এই মানুষকে, সরল এ মানুষকে, একদিন তুমি খুঁজবে দিবারাত্র। সে এখন হয়ে গেল উপহাসের পাত্র। আমায় তুমি বানাইলা উপহাসের পাত্র। তাকে তুমি করে দিলা উপহাসের পাত্র।

পৌরসভায় আসতে তুমি গায়ে জামা পরে নীল - আমি শুধু সই করেছি, কতোই ভুয়া বিল, হায়রে কতোই ভুয়া বিল। পৌরসভায় আসতে তুমি গায়ে জামা পরে নীল - আমি শুধু সই করেছি, কতোই ভুয়া বিল, হায়রে কতোই ভুয়া বিল।

এখন আমি বুঝে গেছি, এখন আমি বুঝে গেছি- আমি তোমার প্রয়োজনে ছিলাম মাত্র। সে এখন হয়ে গেছে উপহাসের পাত্র। আমায় তুমি বানাইলা উপহাসের পাত্র। যে তোমায় ভালোবেসে, যে তোমায় সম্মান করে, ফেসবুকে পোস্ট মারিতো, লাইভ প্রোগ্রামে যেত, তোমার কিছু হওয়া মাত্র- সে এখন হয়ে গেল উপহাসের পাত্র। তাকে তুমি বানাইলা উপহাসের পাত্র।

সবাই যখন রাস্তায় রাস্তায় করে বিজয় মিছিল, আমি তখন বাধ্য হয়ে বসে থাকি ঘরে দিয়া খিল। আনিস ভাই, ঘরে দিয়া খিল। সবাই যখন রাস্তায় রাস্তায় করে বিজয় মিছিল, আমি তখন বাধ্য হয়ে বসে থাকি ঘরে দিয়া খিল। আনিস ভাই, ঘরে দিয়া খিল। তাই দেখিয়া পৌরবাসীর, তাই দেখিয়া ওয়ার্ডবাসীর জ্বলে সারা গাত্র। তাকে তুমি করে বানাইলা উপহাসের পাত্র। আমায় তুমি বানাইলা উপহাসের পাত্র।

যে তোমায় ভালোবেসে, যে তোমায় সম্মান করে, ফেসবুকে পোস্ট মারিতো, লাইভ প্রোগ্রামে যেত, তোমার কিছু হওয়া মাত্র- সে এখন হয়ে গেল উপহাসের পাত্র। তাকে তুমি বানাইলা উপহাসের পাত্র। তাকে তুমি বানাইলা উপহাসের পাত্র।

সম্মানিত শ্রোতা কেউ আমার গানে কষ্ট পেয়ে থাকেন তাহলে আমি ক্ষমা প্রার্থী। এবং মেয়র আনিছুর রহমান যদি আমার এ লাইভ প্রোগ্রাম দেখে থাকেন তাহলে তার কাছে আমি ক্ষমাপ্রার্থী।

বিষয়টি সম্পর্কে বক্তব্য নেওয়ার প্রয়োজনে সদ্য বিদায়ী কাউন্সিলর শাহজাহান মন্ডলের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। পরে খুদে বার্তা পাঠালেও কোনো উত্তর পাওয়া যায়নি।

এ বিষয়ে পৌর মেয়র আনিছুর রহমান যায়যায়দিনকে বলেন, ভুয়া বিল ভাউচারে সই করার কোনো সুযোগ নেই। পৌরসভায় নিয়মিতই মন্ত্রণালয়ের অডিট হচ্ছে। সাবেক কাউন্সিলরের ফেসবুক লাইভে দেওয়া বক্তব্য সম্পূর্ণই তার ব্যক্তিগত বিষয়। তিনি আরও বলেন, নির্বাচনে কোনো কাউন্সিলরকে জিতিয়ে দেওয়া বা কাউকে পরাজিত করাতে আমার কোনো হাত নেই। ১৬ জানুয়ারি ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন হয়েছে। এ নিয়ে নেতিবাচক মন্তব্য করার কোনো সুযোগ নেই।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে