বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দুমকিতে এক লাখ সিসি ডায়েরিয়া স্যালাইন দিলেন ডা.ওহাব মিনার

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২১, ১৫:১৫

দুমকিতে গত এক সপ্তাহে ডায়রিয়ায় ৪ জনের মৃত্যুতে এবং ডায়েরিয়ার ভয়াবহ পরিস্থিতি ও ব্যাপক স্যালাইন সংকটের মুহুর্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক লাখ সিসি স্যালাইন প্রদান করলেন এবি পার্টির যুগ্ম আহবায়ক অধ্যাপক মেজর (অবঃ) ডা. আবদুল ওহাব মিনার।

গতকাল দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কড়িডোরে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী ও সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর আলমের হাতে আনুষ্ঠানিক ভাবে তিনি এসব ডায়েরিয়া স্যালাইন হস্তান্তর করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ, সহকারী কমিশনার (ভূমি) আল-ইমরান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর শহিদুল ইসলাম শাহীন,উপজেলা প্রকৌশলী এসোসিয়েশনের সভাপতি ও সাংবাদিক ইঞ্জিনিয়ার মো: কামাল হোসেনসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ হাসপাতালের ডায়েরিয়া ওয়ার্ড পরিদর্শণ করে ভর্তিকৃত রোগীদের খোঁজ খবর নেন ও ডায়রিয়া প্রতিরোধে প্রয়োজনীয় পরামর্শ দেন।

পরিদর্শন কালে ডা. মিনার বলেন, দিনে তিনবার বা তার চেয়ে বেশি স্বাভাবিকের চেয়ে পাতলা পায়খানা হলে বুঝতে হবে এটি ডায়রিয়া। ডায়রিয়া হলে যে পানি স্বল্পতা ও লবণের ঘাটতি দেখা দেয়, তা পূরণ করাই মূল চিকিৎসা। খাওয়ার স্যালাইনে পানিস্বল্পতা দূর করা যায়। মারাত্মক পানিস্বল্পতার লক্ষণ দেখা গেলে রোগীকে শিরায় উপযুক্ত স্যালাইন দিয়ে চিকিৎসা করতে হয়। এ জন্য রোগীকে হাসপাতালে ভর্তি করাই উত্তম।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে