যেসব ঠিকাদার দীর্ঘদিন কাজ ফেলে রাখে তাদের লাইসেন্স কালো তালিকাভুক্ত করা হবে : সেতু মন্ত্রী

যেসব ঠিকাদার দীর্ঘদিন কাজ ফেলে রাখে তাদের লাইসেন্স কালো তালিকাভুক্ত করা হবে : সেতু মন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জেলার চলমান উন্নয়নমূলক কাজ যথাসময়ে শেষ করতে হবে। যেসব ঠিকাদার কাজ না করে দীর্ঘদিন ফেলে রেখে সরকারের উন্নয়ন কাজ বাধাগ্রস্থ করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে লাইসেন্স কালো তালিকাভুক্ত হবে। ওই সমস্ত কাজে দ্বায়িত্বপ্রাপ্ত প্রকৌশলীদেরকেও জবাবদিহিতার আওতায় আনার নির্দেশ দেন সেতুমন্ত্রী।

বৃহস্পতিবার সকাল ১১ টায় সড়ক ও জনপথ অধিদপ্তর, গোপালগঞ্জ জোনের আওতাধীন চলমান বিভিন্ন উন্নয়ন ও রক্ষনাবেক্ষন কাজের অগ্রগতি নিয়ে জুম আপস-এর মাধ্যমে তিনি গোপালগঞ্জ জোনের সাথে যুক্ত থেকে রাজবাড়ি-কুষ্টিয়ার একটি সড়ক কাজ না করে দীর্ঘদিন ফেলে রাখার প্রসংগেক্ষোভ প্রকাশ করে এসব কথা বলেন। প্রধান প্রকৌশলী মোঃ আব্দুস সবুর, অতিরিক্ত সচিব মোঃ আব্দুল মালেক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান এসময় সংযুক্ত ছিলেন।

মন্ত্রী বলেন, দক্ষিন-পশ্চিমাঞ্চলের স্বপ্নের সেতু কালনা সেতুর কাজ পদ্মা সেতুউদ্বোধনের আগেই শেষ করতে হবে। তা’নাহলে দক্ষিনাঞ্চলের মানুষ পদ্মা সেতুর যে সুফল তা পাবেনা। এছাড়া, গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়ক ও টুঙ্গিপাড়া-কোটালীপাড়া-পয়সারহাট সড়কটি সব সময় সচল রাখতে স্থানীয় সড়ক বিভাগকে নির্দেশনা দিয়ে বলেন, জাতির পিতার সমাধিতে দেশী-বিদেশী পর্যটকেরা সবসময় পরিদর্শনে এসে থাকেন, আর তাই এই সড়কটির দিকে সব সময় নজর রাখতে হবে। এছাড়া গোপালগঞ্জে আরো যেসব উন্নয়ন মূলক কাজ রয়েছে তা যথাসময়ের মধ্যে শেষ করার জন্য নির্দেশ প্রদান করেন মন্ত্রী।

গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সুরুজ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ পর্যালোচনা সভায় গোপালগঞ্জ সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, ফরিদপুর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহসান উদ্দীন আহম্মেদ, গোপালগঞ্জ সওজ নির্বাহী প্রকৌশলী মোঃ জাহিদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী কুমারেশ বিশ্বাস, সহকারী প্রকৌশলী শিশির কুমার বড়াল, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে