শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিজ বাড়িতে ফিরতে চান স্মৃতিভ্রষ্ট এক গৃহবধূ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০৪ মে ২০২১, ১৮:০৫

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় নাম পরিচয়হীন ৪০ বছর বয়সি এক গৃহবধূ নিজ পরিবারে ফিরতে চান। ওই গৃহবধূকে গত ৯/১০ বছর আগে রাজারহাটে চাকিরপশার ইউনিয়নের ফুলখার চাকলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফাতেমা বেগম উপজেলার ঘড়িয়ালডাঙ্গার বুড়িরহাট নামক এলাকায় অসুস্থ অবস্থায় উদ্ধার করে নিজ বাড়ি রতিরাম কমলওঝাঁ নিয়ে আসেন। চিকিৎসা করার পর সুস্থ হয়ে উঠলেও ফিরে আসেনি তার পুরানো স্মৃতি। দীর্ঘদিন ধরে সেখানেই কাজকর্ম করে জীবন নির্বাহ করছেন। কিন্তু এরই মধ্যে স্কুল শিক্ষিকা ফাতেমা বেগম মারা যান। তখন ওই মহিলার দায়ভার গ্রহণ করে শিক্ষিকার বড় ছেলে সুইট রানা।

সুইট রানা জানান, উদ্ধার হওয়া ওই মহিলা তার পুরানো কোনো স্মৃতি মনে করতে পারেন না। প্রায় ৮/৯ বছর আমাদের বাড়িতে আছেন। মা মারা যাওয়ার পর আমি তাকে নিজের মায়ের মতো সেবা যত্ন করছি। তবে এখন আমি চাই উনি তার পরিবারের কাছে ফিরে যাক। কারণ প্রত্যেক মানুষেরই একটি পরিবার আছে, আর তাকেও তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পারলে আমরাও দায়মুক্ত হতে পারব।

ওই মহিলা জানান, ‘আমার কিছু মনে পড়ে না। তবে আমি পরিবারের কাছে যেতে চাই।’

এ বিষয়ে প্রতিবেশী রাসেল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, শিক্ষিকা ফাতেমা বেগম ও তার ছেলে সুইট রানা নাম পরিচয় বলতে না পাড়া এই মহিলাকে বসবাসের স্থান দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। ওই মহিলার পরিবারের লোকজন ছবি দেখে চিনতে পারলে যোগাযোগ করতে পারেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে