শিরোপার পথ আরও কঠিন হলো পিএসজির

শিরোপার পথ আরও কঠিন হলো পিএসজির

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের ক্ষত এখনও তাজা। এরই মধ্যে লিগ ওয়ানে গুরুত্বপূর্ণ ম্যাচে হোঁচট খেল পিএসজি। রেনের বিপক্ষে পয়েন্ট হারিয়ে শিরোপা ধরে রাখার পথ আরও কঠিন করে তুলল মাওরিসিও পচেত্তিনোর দল। রেনের মাঠে রোববার ম্যাচটি শেষ হয় ১-১ সমতায়। প্রথমার্ধে পেনাল্টি থেকে পিএসজিকে এগিয়ে নেন নেইমার।

গত বুধবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-০ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার থেকে বিদায় নেয় পিএসজি। এবার রেনের বিপক্ষে ড্র করে হাতছাড়া হতে বসেছে লিগ ওয়ান শিরোপা। ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিল। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পিএসজি। শিরোপা জিততে শেষ দুই ম্যাচে আর ৪ পয়েন্ট চাই লিলের। ঘরের মাঠে দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ পায় রেন। পেনাল্টি স্পটের কাছ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি জেরেমি দোকু।

শুরুতে একটু সময় নেওয়া পিএসজি ধীরে ধীরে ঘুরে দাঁড়ায়। একাদশ মিনিটে দলটি পায় প্রথম ভালো সুযোগ। আনহেল দি মারিয়ার সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে বাইলাইন থেকে আন্দের এররেরাকে বল বাড়ান লেভিন কুরজাওয়া। কিন্তু স্প্যানিশ মিডফিল্ডার শট লক্ষ্যে রাখতে পারেননি।

সপ্তদশ মিনিটে দুটি ভালো সুযোগ কাজে লাগাতে পারেনি পিএসজি। দি মারিয়ার ফ্লিক থেকে এররেরার শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। পরে নেইমারের শট তিনি ঠিকমতো ফেরাতে না পারায় বিপদ হতে পারতো। কিন্তু দূরের পোস্টের কাছ দিয়ে বল চলে যায় বাইরে।

২৯তম মিনিটে বল জালে পাঠায় রেন, কিন্তু অফ সাইডের জন্য মেলেনি গোল। ১০ মিনিট পর জালে বল পাঠায় পিএসজি, কিন্তু সেটাও গোল হয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন নেইমার। ঠিক দিকে ঝাঁপালেও বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি গোলরক্ষক। কুরজাওয়াকে নায়েফ আগুয়ের্দ ফাউল করায় ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি।

৬৭তম মিনিটে সমতা প্রায় ফিরিয়েই ফেলেছিল রেন। ফ্লেবিয়েঁ তের শট দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে রক্ষা করেন কেইলর নাভাস। তিন মিনিট পর সমতা আনেন সেহু গিহার্সি। বাঁজামাঁ বহিজুর কর্নারে চমৎকার হেডে জাল খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড।

৮৭তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন প্রেসনেল কিম্পেম্বে। চার মিনিট পর তের দারুণ একটি চেষ্টা রুখে দিয়ে পিএসজির ত্রাতা নাভাস। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর পর এটাই নেইমারের প্রথম ম্যাচ। অনেকটা নিজের ছায়া হয়েই ছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। চোটের জন্য এই ম্যাচেও খেলেননি কিলিয়ান এমবাপে। তার অনুপস্থিতিতে খুব একটা ভীতি ছড়াতে পারেনি পিএসজি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে