বদলগাছীতে সরকারি কবরস্থানে অবৈধভাবে মন্দির নির্মানের অভিযোগ

বদলগাছীতে সরকারি কবরস্থানে অবৈধভাবে মন্দির নির্মানের অভিযোগ

নওগাঁর বদলগাছীতে সরকারি কবরস্থানে অবৈধভাবে জোড় পূর্বক মন্দির নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার সদর ইউপি’র হাপানিয়া ও বদলগাছী গ্রামবাসীর জন্য সরকারি ভাবে কবরস্থান হিসাবে ৬শতক জমি নির্ধারণ করা হয়। উক্ত স্থানে হিন্দু সমপ্রাদয়ের লোকজন স্থায়ীভাবে মন্দির স্থাপনার কাজ শুরু করলে মুসলিম সম্প্রদায়ের লোকজনেরা গণস্বাক্ষর করে ৯ মে নওগাঁ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার হাপানিয়া মৌজার ১নং (খাস) খতিয়ানের ৭০৩ নং দাগে সরকারি কবরস্থান হিসাবে ৬ শতক জমি নির্ধারণ করা আছে। উক্তস্থানে হিন্দু সম্প্রদায়ের লোকেরা জোরপূর্বক মন্দির স্থাপনের কাজ অব্যাহত রাখলে মুসলিম সম্প্রদায়ের লোকজন জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে হাপানিয়া গ্রামের ওই মন্দিরের সাবেক সভাপতি মিলন ঘোষ বলেন, অনেক আগে থেকেই জানি ওই জমিটা সরকারিভাবে কবরস্থানের জায়গা। কিন্তু কারো কোনো বাধা-বিপত্তি না থাকায় ১৫/২০ বছর আগে থেকে টিনের ছাউনি দিয়ে ছোট ছোট মূর্তি পূজা করে আসছি। স্থায়ীভাবে মন্দিরের স্থাপন করতে গেলে স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজন বাধা দেয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী বলেন, বিষয়টির ব্যাপারে মৌখিক অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষের কাগজপত্র পর্যবেক্ষন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুল ইসলাম বলেন, মুসলিম সম্প্রদায়ের লোকজন জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করলে জেলা প্রশাসন কার্যালয় থেকে থানায় একটি বার্তা পাঠিয়েছেন। বার্তা মোতাবেক আইনশৃঙখলা রক্ষার্থে ঘটনাস্থল পরিদর্শন করে চলমান কাজ বন্ধ রাখার মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে এবং যেকেনো বিশৃঙ্খলা সৃষ্টি না করার জন্য উভয় পক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন, মৌখিক অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন শেষে উভয়পক্ষকে কাজ না করা এবং সুরাহা না হওয়া পর্যন্ত যেকোনো সহিংসতা পরিহার করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে উভয় পক্ষের কাগজপত্র পর্যবেক্ষন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে