বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ ঘোষণা

লালমনিরহাট প্রতিনিধি
  ১১ মে ২০২১, ১৩:৩৬

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর পবিত্র ঈদ- উল ফিতর উপলক্ষে আগামী ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সকালে বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুন আমীন বাবুল এ তথ্য নিশ্চিত করে বলেন, বুড়িমারী স্থলবন্দর বন্ধ ঘোষণা হলেও ইমিগ্রেশন দিয়ে হাইকমিশনের এনওসি বা অনুমতি নিয়ে আসা পাসপোর্টধারী যাত্রী চলাচল অব্যাহত থাকবে।

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র ঈদ- উল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথ আলোচনা সভায় ঈদ- উল ফিতর উপলক্ষে আগামী বুধবার (১২ মে) থেকে সোমবার (১৭ মে) পর্যন্ত ৬ দিন আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে বুড়িমারী স্থলবন্দর কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় চ্যাংরাবান্ধা আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়েছে।

এ কারণে বুড়িমারী স্থলবন্দর দিয়ে এ সময় আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৮ মে বুড়িমারী স্থলবন্দর স্বাস্থ্যবিধি মেনে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাইদ নেওয়াজ নিশাত বলেন, পবিত্র ঈদ- উল ফিতর উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিন্ধান্ত অনুযায়ী বুড়িমারী স্থলবন্দর ছয়দিন বন্ধ থাকবে। তবে আগামী মঙ্গলবার (১৮ মে) থেকে যথারিতি আবারো আমদানি- রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, ইমিগ্রেশন বন্ধের কোন নির্দেশনা না থাকলে সকাল ৯ থেকে বিকেল ৩ টা পর্যন্ত হাইকমিশনের অনুমতি বা এনওসি নিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার হতে পারবে। তবে যারা ফেরত আসবেন তাদের ১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্ সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার জানান, ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি- রপ্তাানি না করলে বন্দরের কার্যকম বন্ধ হয়ে যায়। তবে এ সময় কাস্টমস্ এর কার্যক্রম চলমান থাকবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে