​চুরি গরু আদালত-থানা হয়ে মালিকের কাছে!

প্রকাশ | ১১ মে ২০২১, ১৬:৫৬

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

 

 

পটুয়াখালী বাউফলের কালিশুরী ইউনিয়নের স্মানান খোলা বাজারের উত্তর পাশের খোলা চর থেকে চারটি গরু উদ্ধার করেছে থানা পুলিশ। প্বার্শবর্তী বাকেরগঞ্জ উপজেলার চরাদি ইউনিয়ন  থেকে ওই গরু চারটি চুরি হয়েছে বলে জানা গেছে। বাউফল থানার এস.আই  আল মামুন জানান, গোপন সূত্রের ভিত্তিতে শনিবার রাতে কালিশুরী ইউনিয়নের একটি খোলা চরে অভিযান চালিয়ে দুইটি বলদ ও দুইটি গাভী গরু উদ্ধার করা হয়েছে।

 

গরুর মালিকের খোঁজ না পেয়ে রোববার সকালে গরু উদ্ধার সংক্রান্ত কাগজপত্র পটুয়াখালী আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে। পরে গরু উদ্ধারের খবর পেয়ে রোববার রাতে বাকেরগঞ্জ উপজেলা থেকে খলিল নামে এক ব্যক্তি থানায় এসে গরুর মালিক বলে দাবী করেন এবং  গরু চারটি তার বলে সনাক্ত করেন । কিন্তু আদালতের নির্দেশনা না থাকায় ওই গরু দাবীকৃত মালিককে বুঝিয়ে দেয়া হয়নি। আদালতের নির্দেশনা পেলে সাথে সাথে মালিকের কাছে গরু চারটি বুঝিয়ে দেয়া হবে।

 

গরুর মালিক বাকেরগঞ্জ থানার চরাদি ইউনিয়নের খলিল জানান, ‘গরু চারটি চুরি হওয়ার পরে বাকেরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রী করেছি। পরে গরু চারটি বাউফল থানা পুলিশ উদ্ধার করেছে বলে বাকেরগঞ্জ থানার এস.আই সহিদ আমাকে ফোন করে জানান। পরে বাউফল থানায় গেলে আদালতের অনুমতি লাগবে বলে জানায় পুলিশ। মঙ্গলবার দুপুরে পটুয়াখালী আদালতের অনুমতি পেয়েছি। এখন কাগজপত্র বাউফল থানায় দাখিল করবো।’