​কুড়িগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে প্রশাসনের মতবিনিময়

​কুড়িগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে প্রশাসনের মতবিনিময়

করোনাকালিন সময়ে কুড়িগ্রাম জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনের সাথে গণমাধ্যম কর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় জেলায় করোনাকালিন সংকটে সার্বিক অবস্থায় চিত্র তুলে ধরেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজুর রহমান, পৌর মেয়র কাজিউল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

জেলা প্রশাসক জানান, জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ১৯জন। রংপুর পিসিআর ল্যাবে নমুনা প্রেরণ করা হয়েছে ৭হাজার ৮২৪টি, ফলাফল পাওয়া গেছে ৭হাজার ১১৯টি। এরমধ্যে করোনা সনাক্ত হয়েছে ১ হাজার ১৭০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ হাজার ৯৫জন। হোম আইসোলেশনে রাখা হয়েছে ৫৬জনকে। হাসপাতালে আইসোলেশনে রয়েছে ২জন। সুস্থতার হার ৯৩ দশমিক ৫৮জন। মঙ্গলবার মতবিনিময় সভা শেষে করোনায় মৃত: ব্যক্তিদের ৪ পরিবারের লোকজনের মাঝে ১০হাজার টাকা করে ৪০ হাজার টাকা বিতরণ করা হয়।

কুড়িগ্রামে দুই দফায় ৯০ হাজার টিকার ডোজ পাওয়া যায়। এরমধ্যে রেজিস্ট্রেশন করেছে ৬১ হাজার ৩৯৬জন। প্রথম ডোজ নিয়েছে ৪৬ হাজার ১২৮জন, দ্বিতীয় ২৬ হাজার ৩৩০জনসহ মোট ৭২হাজার ৪৫৮জন টিকা গ্রহন করেছেন। বর্তমানে ১০হাজার ৬৭০টি টিকার ভ্যাকসিন মজুদ রয়েছে। ইদের পরে আরো ডোজ আসবে বলে তিনি জানান।

এই করোনাকালিন সময়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ২৬৪টি মামলা দায়ের করা হয়েছে। এতে ১৩জনকে কারাদন্ড প্রদান করাসহ ১৩লক্ষ ৮১হাজার ৮২০টাকা জরিমানা আদায় করা হয়েছে।

করোনার সময় ৩৩৩নম্বরে কল করে ১৬৭টি পরিবারকে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রীয় উপহার হিসেবে হতে ২০ লক্ষ টাকা ও ৬০ মে.টন জিআর চাল কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে বলে জানান তিনি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে