​গৌরীপুরে ভিজিএফ এর নগদ ৪৫০ টাকা বিতরণ শুরু

​গৌরীপুরে ভিজিএফ এর নগদ ৪৫০ টাকা বিতরণ শুরু

ময়মনসিংহ গৌরীপুরে ভিজিএফ এর নগদ টাকা বিতরণ শুরু হয়েছে।

৭নং রামগোপালপুর ইউনিয়ন পরিষদে সোমবার (১০ মে) এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু প্রমুখ।

ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় চালের পরিবর্তে এবার ঈদে নগদ ৪৫০/- টাকা করে বিতরণ করা হচ্ছে। পাশাপাশি দরিদ্র মানুষের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ (পাঁচশত) টাকা করে প্রতি ইউনিয়নে পাঁচ শতাধিক দরিদ্র মানুষের মাঝে বিতরণের কথা থাকলেও ৫ নং সহনাটি ও ১০ নং সিধলা ইউনিয়নে কেবল এ টাকা বিতরণের তথ্য পাওয়া গেছে।

৫নং সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান জানান- প্রধানমন্ত্রীর উপহারের টাকা বুঝে পেয়েছি। কাল (মঙ্গলবার) ৫৫৫ জনকে ৪৫০ টাকা করে বিতরণ করা হবে।

১০ নং সিধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান- ভিজিডির টাকার সাথে প্রধানমন্ত্রীর উপহারের জনপ্রতি ৫০০/- টাকা করে পাঁচ শতাধিক দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে।

গৌরীপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু জানান- ভিজিএফ খাতে উপজেলার ১০টি ইউনিয়নে জনপ্রতি ৪৫০ টাকা হারে ৫৮ হাজার ৪৫৪ জন এ সুবিধা পাবেন। তমধ্যে ১নং মইলাকান্দা ৫,৫৯৪, ২নং গৌরীপুর ৫,২৮৬, ৩নং অচিন্তপুর ৫,৬১৭, ৪ নং মাওহা ৫,২০৮, ৫নং সহনাটি ৬,১৫৫, ৬নং বোকাইনগর ৬,৩৬০, ৭নং রামগোপালপুর ৭,৩০৭, ৮ নং ডৌহাখলা ৬,৬৪০, ৯নং ভাংনামারী ৫০০৪, ১০ নং সিধলা ৫,২৯০ জন দরিদ্র ও দু:স্থ মানুষের মাঝে বরাদ্দ প্রদান করা হয়েছে। যা ঈদের আগেই উপকারভোগীদের নগদ অর্থ পৌঁছে দেওয়া হবে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে ২লাখ ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহারের টাকা বিতরণের কথা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান- পবিত্র ঈদুল ফিতরের আগে ৫ নং সহনাটি ও ১০ নং সিধলা ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ৫০০ টাকা করে বিতরণ করা হবে। এছাড়া ১নং মইলাকান্দা, ২নং গৌরীপুর, ৩নং অচিন্তপুর, ৪ নং মাওহা, ৬নং বোকাইনগর, ৭নং রামগোপালপুর, ৮ নং ডৌহাখলা, ৯নং ভাংনামারী ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার ৫০০/- (পাঁচশত) টাকা ঈদের পর বিতরণ করা হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে