​সখিপুরে ৫০ জন কর্মহীন পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করলেন আমরা করবো জয় সংগঠন

​সখিপুরে ৫০ জন কর্মহীন পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করলেন আমরা করবো জয় সংগঠন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সখিপুরে ৫০ জন কর্মহীন পরিবারের মাঝে ৩০০ শ'টাকার ঈদ সামগ্রী মাত্র ২০টাকায় বিতরন করেছে আমরা করবো জয় নামের মানবিক সেবামূলক সংগঠন। ভিন্ন চিন্তায় আমরা করবো জয় এর ২০ টাকার বাজার।

মঙ্গলবার (১২ মে) সকাল দশটার সময় সখিপুরে বাজারের হুন্ডা স্টানে সামনে ঈদ সামগ্রী বিতরন করা হয়।

এসময় উপস্তিত ছিলেন, সখিপুর থানা যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃপলাশ সরদার,সখিপুর থানা ছাত্রলীগের সভাপতি মোঃশুমেল সরদার ও সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ সরদার।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী আরিফ সরদার, সাবিকুন মিম ও তাঁদের (ছোট বড় ভাই-বোন, বন্ধু-বান্ধবী) সদস্যদের নিয়ে প্রতিষ্ঠিত হয় আমরা করবো জয় নামের মানবিক সেবামূলক সংগঠন।

প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক সেবামূলক কাজের সাথে জড়িত তাঁদের এই সংগঠন। নতুন ধারায় তাঁদের উদ্যোগে শিক্ষার আলো ছড়িয়ে পড়েছে প্রান্তিক পর্যায়ের সুবিধাবঞ্চিত শিশুদের দ্বার গোঁড়ায়। তাঁদের মাধ্যমে সামাজিক আচরণবিধি শিখতে শুরু করেছে হিজড়া সম্প্রদায়, স্বাবলম্বী হতে সুযোগ পাচ্ছে প্রান্তিক পর্যায়ের গৃহবধূরা ইত্যাদি নানাধরণের ভিন্নধর্মী উদ্যোগে তাঁরা এগিয়ে আসছে মানুষের সেবায়।

এবারের ঈদে তাদের ভিন্নধর্মী আয়োজন ২০ টাকার বাজার। এই বাজারে একটি অস্বচ্ছল পরিবার ঈদের খাদ্য সামগ্রী (চাল, ডাল, চিনি, পিঁয়াজ, সেমাই, গুঁড়া দুধ) প্রায় ৩০০ টাকা সমমূল্যের পন্য ক্রয় করতে পারবে মাত্র ২০ টাকায়।

তাঁদের এই ভিন্নরুপের আয়োজনের প্রধান উদ্দেশ্য হচ্ছে অস্বচ্ছল পরিবারের সদস্যবৃন্দ যেনো ত্রাণ ভেবে এই পন্য সামগ্রী গ্রহণ করতে সংকোচবোধ না করে। তারা যেন চিন্তা করে এই খাদ্য দ্রব্যাদি তাদের নিজেদের টাকায় ক্রয় করে আত্মতুষ্টি অর্জন করে।

সর্বশেষ আমরা করবো জয় সংগঠনটি সামাজিক ও মানবিক কাজে ভিন্নমাত্রা যোগ করে দৃষ্টান্ত স্থাপন করতে চায়। সংগঠনটি উন্নত সমাজ গড়ে তুলতে সকলের সাহায্য, সহযোগিতা ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দাবি করে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে