​বকেয়া সম্মানীসহ বিভিন্ন ভাতার দাবিতে সাবেক ও বর্তমান উপজেলা চেয়ারম্যানদের সংবাদ সম্মেলন

​বকেয়া সম্মানীসহ বিভিন্ন ভাতার দাবিতে সাবেক ও  বর্তমান উপজেলা চেয়ারম্যানদের সংবাদ সম্মেলন

বকেয়া সম্মানী, ভ্রমণ ভাতাসহ বিভিন্ন ভাতা পাওয়ার দাবী জানিয়েছেন রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান তিন পার্বত্য জেলার বিভিন্ন উপজেলার ৪র্থ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা।

মঙ্গলবার সকালে রাঙামাটি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান চেয়ারম্যানরা।

এসময় চেয়ারম্যানরা বলেন দীর্ঘ বছর উপজেলা পরিষদ অকার্যকর অবস্থায় থাকার পর ২০০৯ সাল হতে উপজলা পরিষদ কার্যকর হয়। কিন্তু এ পরিষদের তিন পার্বত্য জেলার বিভিন্ন উপজেলা থেকে নির্বাচিত চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানরা সরকারের কাছ থেকে সম্মানী, ভ্রমণ ভাতাসহ কোন কিছু পাননি। ফলে তাদের ঋণের পরিমাণ বেড়ে যায়। এ অবস্থায় তাদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

চেয়ারম্যানরা আরো বলেন, সমতলের উপজেলাগুলোতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা স্বাধীনভাবে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারেন। এমনকি তারা বিধি মোতাবেক উপজেলা পরিষদের নিজস্ব আয় থেকে পরিষদের নিজস্ব রাজস্ব তহবিল গঠন করতে পারেন সেখান থেকে সম্মানীসহ অন্যান্য ভাতাদি অনায়াসে নিতে পারেন এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করতে পারেন। কিন্তু পার্বত্য চট্টগ্রামের আইনী জটিলতার কারণে তারা এ সুবিধা থেকে বঞ্চিত। ফলে তাদের কোন নিজস্ব আয় নেই। এমন অবস্থায় ঋণ নিয়ে পরিষদ চালাতে হয়েছে।

আগামী জুনের মধ্যে বকেয়া সম্মানী, ভ্রমণ ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদানের দাবী জানান চেয়ারম্যানরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাঙামাটির কাউখালী উপজেলার সাবেক চেয়ারম্যান এস, এম চৌধুরী , রাজস্থলী উপজেলা চেয়ারম্যন উথিনসিন মারমা, জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপারজ্যোতি চাকমা, বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্যামা চাকমা, নানিয়াচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোয়ালীটি চাকমাসহ আরো অনেকে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে