ফরিদপুরে করোনায় আরো দুই জনের মৃত্যু

ফরিদপুরে করোনায় আরো দুই জনের মৃত্যু

ফরিদপুরে গত এক সপ্তাহ ধরে আবারো কোভিড-১৯ রোগীর শনাক্তের হার বাড়ছে। গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো দুই জনের প্রাণহানি হয়েছে। এছাড়াও জেলায় করোনা পজিটিভ হয়েছে আরো ১৮ জন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, হঠাৎ করে কনোনা রোগী বেড়ে যাওয়ায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউয়ে সব কয়টি বেড পূর্ন রয়েছে। গত ২৪ ঘন্টায় ১২৮টি করোনা পরীক্ষায় ১৮ জন পজিটিভ হয়েছে। জেলা এ পর্যন্ত মোট করোনা রোগী সংখ্যা ১০ হাজার ৮৩৩ জন আর মারা গেছে ১৮৭ ব্যক্তি।

তিনি বলেন, শনাক্তের হার পরীক্ষার ২০.৭৫, মৃত্যের হার আক্রান্তের ১.৭২ শতাংশ এবং সুস্থতার হার ৯৫.৪০। জেলার এই স্বাস্থ্য কর্মকতা আরো বলেন, করোনার এই দ্বিতীয় ঢেউয়ে ভারতীয় ভ্যারিয়েন্ট আসার পর কোভিড-১৯ রোগীর সংখ্যা বাড়ছে। ঈদের আগে তুলনা মুলক ভাবে রোগী বৃদ্ধির হার কম ছিল।

এই প্রসঙ্গে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, করোনার দ্বিতীয় পর্যায়ে ভারতীয় ভ্যারিয়েন্ট আসার পর থেকে আমরা আরো সতর্ক আছি। সরকারি নিদের্শনা অনুযায়ী জেলার সকল উপজেলা প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিদের্শনা দেওয়া হয়েছে। স্বাস্থ বিধি মানা হচ্ছে কি না সে বিষয়ে নিয়োমিত মনিটরিং করা হচ্ছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে