কোম্পানীগঞ্জে নারী-শিশুসহ ১২ রোহিঙ্গা আটক

কোম্পানীগঞ্জে নারী-শিশুসহ ১২ রোহিঙ্গা আটক

ভাসানচর থেকে পালানোর সময় নারী, শিশুসহ ১২ রোহিঙ্গকে আটক করা হয়েছে। শুক্রবার ভোরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী দক্ষিণ ঘাট থেকে স্থানীয় লোকজন তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃতদের মধ্যে ৪ জন নারী, ৪ জন শিশু ও ৪ জন পুরুষ।

তারা হলো- ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদের ছেলে খায়ের হোসেন (৩৫), জহুর আহাম্মদের মেয়ে রাশেদা (২৩), খতিজা (৮৩), মমিনা বেগম (২৬), নুর ইসলামের ছেলে মো. ইউসুফ (৩৫), কামাল হোসেনের ছেলে মো. সিদ্দিক (২০) ও মেয়ে জুবাইদা (১৬),মন্তাজুলের ছেলে আবুল হায়েজ (১৩),আবুল খায়েরের ছেলে শহিদ (৬) তার ছেলে তারেক (৮), আরমান (১) এবং তার ছেলে ওমাহের (৪)।

আটকৃত রোহিঙ্গারা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে চোরাই পথে নৌকা ভাড়া করে তারা কক্সবাজারে তাদের পুরাতন ক্যাম্পের উদ্দেশ্যে রওনা করেছিলেন। নৌকার মাঝি রাতের বেলা তাদেরকে চর এলাহী ঘাটে নামিয়ে দিয়ে চলে যায়।

কোম্পানীগঞ্জ পরিদর্শক (তদন্ত) মো. আবুল কালাম আজাদ জানান, স্থানীয় এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে পুলিশ আটকৃত রোহিঙ্গাদের থানায় নিয়ে আসে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটকৃকত রোহিঙ্গাদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এর আগে গত ২০ মে ভাসানচর থেকে পালিয়ে যাওয়া দুই রোহিঙ্গা কিশোরীকে সুবর্ণচরে আটক করে স্থানীয়রা। ওইদিন রাত ৮টার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন এলাকা থেকে তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। তবে তাদের সঙ্গে থাকার দুই রোহিঙ্গা পুরুষ এ সময় পালিয়ে যান।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে