টাঙ্গাইলে নতুন করোনা শনাক্তের হার ৩৩.৩৩%

প্রকাশ | ১৪ জুন ২০২১, ২০:০১

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩১ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন আক্রান্তের শতকরা হার ৩৩.৩৩ শতাংশ- যা গত এক মাসে সর্বোচ্চ। সোমবার(১৪ জুন) সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৩৯ জন, কালিহাতীতে ২১ জন, বাসাইলে পাঁচ জন, সখীপুরে চার জন, গোপালপুর ও ঘাটাইলে তিন জন করে, মধুপুর ও দেলদুয়ারে একজন করে রয়েছেন।

 

তিনি আরও জানান, টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলা উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থার ট্রানজিট পয়েণ্ট  হওয়ায় এ দুই উপজেলায় করোনা শনাক্তের হার অন্য উপজেলাগুলোর তুলনায় অনেক বেশি। ইতোমধ্যে দুই দফায় কালিহাতী উপজেলার ৩৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। টাঙ্গাইল সদর উপজেলাকেও কড়া নজরদারীতে রাখা হয়েছে।   

 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, এ নিয়ে সোমবার সকাল পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৫৩২জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছে চার হাজার ৩২২ জন।

 

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এ যাবৎ ৪১৯জন রোগী ভর্তি হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেডেট ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন। কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছে মোট ২৫ হাজার ১০০ জন।

যাযাদি/এস