ফুলপুরে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রির দায়ে ব্যবসায়ীদের দন্ড

ফুলপুরে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রির দায়ে ব্যবসায়ীদের দন্ড

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া বাজার থেকে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। কর ফাঁকি নকল ব্যান্ডরোল যুক্ত দয়াল বিড়ি ও নবাব বিড়ি বিক্রির দায়ে মো. মেহেদি সরকার, আলমগীর, আমিনুল ইসলাম সহ ৪ জন পাইকারি ও খুচরা বিড়ি বিক্রেতাকে ৭টি মামলায় ভিন্ন অর্থদন্ড প্রদান করা হয়। অর্থদন্ডের সকল অর্থ নগদ আদায় করা হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান চালিয়ে উপজেলার বালিয়া ও রুপসি বাজার থেকে ৭৭ হাজার শলাকা জাল ব্যান্ডরোল সম্বলিত বিড়ি জব্দ করা হয়। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি বাজারজাত করা হত।

এসময় সহকারী কমিশনার দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহবান জানান। এছাড়া উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি সরিয়ে ফেলতে স্থানীয় চেয়ারম্যনসহ অন্যান্য জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারি বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনো বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগিতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামি বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে