বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জামালপুর পৌর এলাকায় লকডাউন

জামালপুর প্রতিনিধি
  ১৪ জুন ২০২১, ২২:০০

করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ায় জামালপুর পৌর এলাকায় লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। তবে লকডাউনের প্রথম দিনে শহরের চিত্র ছিল প্রতিদিনের মতই স্বাভাবিক। এদিকে, শহরের বেশ কয়েকটি এলাকায় সংক্রমণ ছড়িয়ে পরছে দ্রুত। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ২১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত করেছে স্বাস্থ বিভাগ।

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বলেন, জামালপুরে গত ২৪ ঘন্টায় ১১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২১ জন করোনায় আক্রান্ত হয়েছে, সংক্রমনের হার ১৭.৯৪ শতাংশ। জামালপুর পৌর শহরের সবথেকে ঘনবসতিপূর্ণ মুসলিমাবাদ, কাচারীপাড়া ও বাগেরহাটা এলাকায় সংক্রমনের হার সবচেয়ে বেশী। জেলায় গত এক সপ্তাহে ৫৫৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১০১ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মোকলেছুর রহমান জানান, বিধিনিষেধ কার্যকর করতে জামালপুর সদর উপজেলায় তিনটি টিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করবে। এছাড়াও প্রতিটি উপজেলায় ইউএনও ও এসি ল্যান্ড ভ্রাম্যমান আদালত পরিচালন করে করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে মাস্ক ব্যবহার ও সরকারি নির্দেশনা মেনে চলতে আইনগত পদক্ষেপ গ্রহন করবেন।

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত ২ হাজার ৩৬৫ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ২ হাজার ১৮৫ জন, মৃত্যুবরণ করেছেন ৩৬ জন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে