শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

​রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

যাযাদি ডেস্ক
  ২৫ জুন ২০২১, ১১:৩২

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জন মারা গেছেন। বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (২৫ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে নতুন করে মারা গেছেন ১৪ জন। এ নিয়ে ২৪ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭৭ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ১৪ জনের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৫ জন। আর বাকি ৯ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে রাজশাহীর ৬, চাঁপাইনবাবগঞ্জের ৪, তিনজন নওগাঁর এবং বাকি একজন নাটোরের বাসিন্দা। এদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৭ জন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৬৫ জন এবং ছাড় পেয়েছেন ৪৩ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২৩। এদের মধ্যে ১৭০ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে জুন মাসের এ ২৫ দিনের মধ্যে বৃহস্পতিবার (২৪ জুন) সর্বোচ্চ সংখ্যক ১৮ জনের মৃত্যু হয়। এছাড়া গত ৪ জুন এবং ২৩ জুন দ্বিতীয় সর্বোচ্চ মারা যান ১৬ জন। আর গত ১২ জুন সর্বনিম্ন ৪ জনের মৃত্যু হয়। কিন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮ জনের মৃত্যুর পর ১৪ জনে নেমে এসেছে মৃতের সংখ্যা। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৩৫৭।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন সর্বোচ্চ ১৮ জন মারা গেলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। কমেনি পজেটিভ রোগীর সংখ্যা। ফলে বৃদ্ধি করা হচ্ছে চিকিৎসার পরিধি। বেড সংখ্যা বর্তমানে ৩৫৭ টি। তবে এ সংখ্যা আরো বৃদ্ধির প্রক্রিয়া চলমান।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে