হাতিয়ায় নির্মিত ৮০টি ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর

হাতিয়ায় নির্মিত ৮০টি ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর

গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য নবনির্মিত পাকা ৮০টি ব্যারাক হাউজ উপজেলা প্রশাসনের কাছে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন নৌ-বাহিনীর কর্মকর্তারা। মঙ্গলবার বিকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চরগাসিয়া সূর্যমূখী আশ্রায়ণ প্রকল্প মাঠে এই হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেনের পক্ষে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভ্থমি সজিব কান্তি রুদ্র। নৌ-বাহিনীর কর্মকর্তারা ছাড়াও আরও উপস্থিত ছিলেন চরে বসবাস করা প্রায় শতাধিক ভূমিহীন পরিবারের সদস্যরা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধিনে বাংলাদেশ নৌ-বাহিনী এসব ব্যারাক হাউজ নির্মাণ কাজ তদারকি করেন। ৮০টি ব্যারাকে প্রতিটিতে ৫টি করে মোট ৪শতটি ইউনিট রয়েছে। প্রতিটি ইউনিটে একটি করে ৪শত পরিবার বসবাস করার ব্যবস্থা রাখা হয়েছে।

প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ছাড়াও একটি করে শৌছাগারের ব্যবস্থা রাখা হয়েছে। কয়েকটি বিশাল পুকুর খনন করে তার চার পাশে নির্মাণ করা হয়েছে ব্যারাক হাউজ গুলো। আবার প্রতিটি ব্যারাক হাউজের সামনে বসানো হয়েছে একটি করে গভীর নলকূপ। চলমান করোনা মহামারিতে লকডাউন চলা অবস্থায়ও সম্পূর্ণ স্বাস্থ্য বিধি মেনে নির্দিষ্ট সময়ে এর নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

চরগাসিয়া হলো নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ১নং হরনী ইউনিয়নের একটি ওয়ার্ডের অংশ। নতুন জেগে উঠা এই চরে হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে আসা ১০ হাজার ভ্থমিহীন পরিবার বসবাস করে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে