শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বোয়ালমারীতে আগুনে ৯ দোকান ও বাড়ি পুড়ে ছাই

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
  ১৫ জুলাই ২০২১, ১২:১৬

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদি বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে একটি বাড়ি ও আটটি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

বুধবার (১৪ জুলাই) রাত পৌনে ১০টার দিকে উপজেলার কাদিরদি বাজারের গৌতম দত্তের কসমেটিক্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এ আগুনের সূত্রপাত ঘটে বলে জানা যায়।

খবর পেয়ে বোয়ালমারী ও মধুখালী থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে এলাকাবাসীর সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানায়, রাত পৌনে ১০টার দিকে বাজারের গৌতম দত্তের কসমেটিক্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। আগুনে গৌতম দত্তের কসমেটিক্সসের দোকান, বিভূতি ভূষণ দাসের ধান ও কাপড়ের দোকান, দীনেশ ঘোষের মুদি দোকান, আইয়ুব মোল্লা ও রিপন ঘোষের হার্ডওয়্যার দোকান, মুরাদ শেখের স্টেশনারি দোকান, মোশাররফ হোসেনের বইয়ের লাইব্রেরি এবং আকরামুল আলম টনির ভুষিমালের গোডাউনসহ বাড়ির মালপত্র পুড়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য মো. ফারুক হোসেন জানান, খবর পেয়ে বোয়ালমারী ও পার্শ্ববর্তী মধুখালী উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে আটটি দোকান ও একটি বাড়ির মালামাল সব পুড়ে ছাই হয়ে যায়।

এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আ. ছত্তার মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে বলে জানান তিনি।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে