বামনায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি প্রদান

বামনায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি প্রদান

বরগুনার বামনা উপজেলার দক্ষিন রামনা গ্রামে নির্মিত প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ৮টি ঘরের চাবি উপকারভোগীদের মাঝে তুলে দেন বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল। শুক্রবার (২৩ জুলাই) দুপুরে এই প্রকল্পের ঘরের চাবি প্রদান করেন তিনি।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জমাদ্দার প্রমূখ।

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর সূত্রে জানাগেছে, এ উপজেলায় প্রথম পর্যায়ে ১৭টি আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করায় হয়। যার প্রতিটি ঘরে নির্মাণ ব্যয় ছিলো ১ লাখ ৭৫ হাজার টাকা। এর পরে দ্বিতীয় ধাপে আরও ৩৯টি ঘর বর্তমানে নির্মাণাধিন। যার প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ ৯৫ হাজার টাকা করে। এ উপজেলার বামনা সদরে ২টি, রামনা ইউনিয়নে ১৬টি ও বুকাবুনিয়া ইউনিয়নে ৩৮টি ঘর বরাদ্দ দেওয়া হয়। যার ১৭টি নির্মাণ সম্পন্ন হয়েছে বাকিগুলো বর্তমানে নির্মাণাধিন রয়েছে।

ঘরগুলোর চাবি তুলে দেওয়ার পরে বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল সাংবাদিকদের বলেন, বামনা উপজেলার এই ৮টি ঘর আমি দেখলাম অত্যান্ত ভালো মানের কাজ হয়েছে। ১লাখ ৯০হাজার টাকায় এমন উন্নতমানের ঘর করা অসম্ভব। প্রধানমন্ত্রীর স্বপ্নের ও মানবিক প্রকল্প এটি। যারা আজ ঘরগুলো পেয়েছে তাদের যে আনন্দ আর উচ্ছাস দেখলাম এটাই প্রধানমন্ত্রীর সফলতা। এই আশ্রয়ণ প্রকল্পের মতোন মহৎ উদ্যোগ বিশ্বের কোন রাষ্ট্রের নেই। প্রধানমন্ত্রী শেখহাসিনার দ্বারাই এটা সম্ভব হয়েছে।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে