বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোরবানির পশুর মাংস কাটতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধশতাধিক আহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ২৩ জুলাই ২০২১, ১৭:৫৩

ব্রাহ্মণবাড়িয়ায় ঈদুল আজহার দিন কোরবানীর পশু জবাইসহ মাংস কাটতে গিয়ে জেলার বিভিন্ন স্থানে অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের কারও অবস্থায়ই গুরুতর নয় বলে চিকিৎসকেরা নিশ্চিত করেছেন।

গত বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে থাকা রেজিষ্ট্রার থেকে এসব তথ্য জানা গেছে। আহতদের বেশির ভাগই হাত-পায়ের আঙ্গুলসহ শরীরের বিভিন্ন স্থানে কাটাসহ আঘাত পান।

খোঁজ নিয়ে জানা গেছে, পবিত্র ঈদুল আজহার দিন পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় পশু জবাই করতে গিয়ে ও পশুর মাংস কাটতে গিয়ে মৌসুমী কিছু কসাইসহ লোকজন আহত হন। পূর্ব অভিজ্ঞতা না থাকায় কারও হাতের আঙ্গুল, পায়ে ধারালো ছুরির আঘাতে কেটে যায়।

পৌর এলাকার কাজীপাড়ার বাসিন্দা মোস্তাক আহমেদ জানান, দুই পায়ের মধ্যে মাংস রেখে কাটার সময় তার পায়ে ধারালো দায়ের কুপ পড়ে। পরে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসে। তার পায়ে তিনটি সেলাই করতে হয়েছে।

সদর উপজেলার রামরাইল ইউনিয়নের রামরাইল গ্রামের আহত নয়ন জানান, সকালে কোরবানি গরুর মাংস কাটার সময় অসাবধানতা বসত তার হাতে ছুরি লেগে রগসহ হাতের অনেকাংশ কেটে যায়। পরে হাসপাতালে হাতে ব্যান্ডেজ করার পর রক্ত বের হওয়া বন্ধ হয়।

সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মোঃ রাজীব মিয়া বলেন, বুধবার সকালে মহিষ জবাই করার সময় মহিষটি বাঁধন ছিড়ে গেলে মহিষ তাকে আঘাত করে। এতে তার হাত, মুখসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। চিকিৎক তাকে হাসপাতাল ভর্তি দেন।

এ ব্যাপারে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ ধীমান দেবনাথ জানান, বুধবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত কোরবানীর পশু কাটতে গিয়ে প্রায় অর্ধশতাধিক আহত হন। আহতদের মধ্যে ১০জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদেরকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তিনি বলেন, আহতরা সবাই শঙ্কামুক্ত।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে