শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশে বদলির হিড়িক

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ২৩ জুলাই ২০২১, ১৯:৩৮

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে। গত মঙ্গলবার রাতে পুলিশ সদর দপ্তর থেকে তার বদলি সংক্রান্ত আদেশের অনুলিপি ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়ে এসে পৌঁছায়। এনিয়ে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবের পর ব্রাহ্মণবাড়িয়ার হাইওয়েসহ ব্রাহ্মণবাড়িয়ার ১০টি থানার মধ্যে ৫টি থানার ওসিকে বদলি করা হয়েছে। বদলি করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ রইছ উদ্দিন, জেলা বিশেষ শাখার (ডিএসবি) সিনিয়র সহকারি পুলিশ সুপার আলাউদ্দিন চৌধুরীকে।

এছাড়াও অন্তত ৮জন পরিদর্শক এবং ১৩জন উপ-পরিদর্শককে বদলি করা হয়েছে। তবে এখনো বহাল তবিয়তে আছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমান। এনিয়ে জেলার সুশীল সমাজের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনের প্রতিবাদে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তান্ডব চালায় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা।

হামলাকারীরা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পৌরসভা কার্যালয়, সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, এসিল্যান্ডের কার্যালয়, সুর সম্রাট আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, জেলা মৎস্য অফিস, সার্কিট হাউজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে উন্নয়ন মেলার প্যান্ডেলসহ সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।

তান্ডবের ঘটনার পর থেকেই জেলা পুলিশে বদলির হিড়িক পড়ে। ইতিমধ্যেই অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ) মোঃ রইছ উদ্দিন, জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) সিনিয়র সহকারি পুলিশ সুপার আলাউদ্দিন চৌধুরী, সদর মডেল থানার ওসি আবদুর রহিম, পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শাহজাহান, পরিদর্শক (অপারেশন্স) ইশতিয়াক আহমেদ, পরিদর্শক (মিডিয়া) হাসান খাঁন, সরাইল থানার ওসি নাজমুল আহমেদ, বিজয়নগর থানার ওসি আতিকুর রহমান, খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি গাজী সাখাওয়াত হোসেন, নাসিরনগর থানার ওসি আরিচুল হক, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ লোকমান হোসেনকে বদলি করা হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন থানার ১৩জন উপ-পরিদর্শক (এসআই)কে একযোগে তিন পার্বত্য জেলায় বদলি করা হয়েছে।

তবে এখনো বদলি হননি পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমান। তিনি এখনো বহাল তবিয়তে রয়েছেন।

বিষয়টি ভালো ভাবে দেখছেন না জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা। তান্ডবের ঘটনায় বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা বদলি হলেও পুলিশ সুপার বহাল থাকার বিষয়টিকে তারা ভালোভাবে দেখছেন না।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন আশুগঞ্জের ওসির বদলির বিষয়টি নিশ্চিত করে বলেন, আশুগঞ্জের ওসিকে জনস্বার্থে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে। তবে এখনও নতুন কাউকে আশুগঞ্জ থানায় পদায়ন করা হয়নি।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে