বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

​ বরিশাল শেবাচিমের স্বাস্থ্যকর্মীদের বাস উপহার দিলেন সিটি মেয়র

বরিশাল অফিস
  ২৭ জুলাই ২০২১, ১২:২৩

করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনের কারণে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের আনা-নেয়ার জন্য তিনটি বাসের ব্যবস্থা করে দিয়েছেন সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এর আগের লকডাউনেও তিনি একই ব্যবস্থা করেন।

পুরো দক্ষিনাঞ্চলের মধ্যে একমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালে এমন একটা সুবিধা পেয়ে কর্মস্থলে উচ্ছসিত সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণের প্রথম ধাপে যখন হাসপাতালের ডাক্তার ও নার্সদের জন্য পরিবার থেকে আলাদা করে আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করা হয় তখনই প্রথম তারা বিপাকে পড়ে যান যাতায়াত নিয়ে। আতঙ্কিত পরিবেশে পরিবহন চালকরাও গাড়ি চালাতে অপারগতা প্রকাগ করে। ঠিক সেই সময় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার পক্ষ থেকে শেবাচিম হাসপাতালে কর্তব্যরত ডাক্তার ও নার্সদের হোটেলে যাতায়াতের জন্য বেশ কয়েকটি বাস গাড়ির ব্যবস্থা করে দেন। এরই ধারাবাহিকতায় করোনার দ্বিতীয়ধাপে আবারও লকডাউন দেয়া হলে মেয়র এবারও তাদের জন্য তিনটি গাড়ির ব্যাবস্থা করে দেন। এরই মধ্যে এ বাসগুলো হাসপাতালের করোনা ও এর বাহিরের ইউনিটগুলোর চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আনা-নেয়ার কাজ শুরু করেছে।

গাড়িগুলো পার্শ্ববর্তী জেলা ঝালকাঠির সীমানা কালিজিরা, পটুয়াখালী জেলার সীমানা বাকেরগঞ্জ উপজেলা ও বরিশাল নগরীর বিভিন্ন ওয়ার্ডে চলাচল করে। এছাড়া হাসপাতালের ৩ টি অ্যাম্বুলেন্সের মধ্যে ১ টি কোভিড রোগীদের জন্য এবং বাকী ২ টি নন কোভিড রোগীদের জন্য ব্যবহার করা হচ্ছে। তবে কোভিড রোগীদের জন্য রাখা অ্যাম্বুলেন্সটি এমনভাবে জীবানুনাশক করা হয় যে সেটিতে প্রয়োজনে নন কোভিড রোগীও বহন করা সম্ভব বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

শেবাচিম হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের করোনাকালীন এই লকডাউনের ভেতরে যাতায়াতের সুবিধার জন্য মেয়রের পক্ষ থেকে তিনটি বাসের ব্যবস্থা করে দেয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) এর নেতৃবৃন্দ।

তারা জানান, দক্ষিনাঞ্চলের মধ্যে এ হাসপাতালেই কেবলমাত্র মেয়রের উদ্যোগে এই পরিবহন ব্যবস্থা করা হয়েছে। এতে করে হাসপাতালে কর্তব্যরত স্বাস্থ্যকর্মীদের মাঝে কর্মস্পৃহাও বেড়ে গেছে বলে মনে করেন তারা।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ডাঃ এইচ এম সাইফুল ইসলাম জানান, তিনটি বাসের মধ্যে ২ টি বাস করোনা রোগী সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোর, আর একটি বাস নন কোভিড ওয়ার্ডগুলোতে দায়িত্বরত স্বাস্থ্যকর্মীদের আনা-নেয়ার কাজে ব্যবহার হচ্ছে। এই সংকোটময় পরিস্থিতিতে সিটি মেয়রের এই মহানুভবতায় কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরও বলেন, শুধু করোনাকালীন সময়ই নয় হাসপাতালের যেকোন সমস্যায় মেয়র সাদিক আব্দুল্লাহ প্রয়োজনীয় ভূমিকা পালন করে আসছেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে