দোহারে করোনা উপসর্গে বৃদ্ধার মৃত্যু, দাফনের দায়িত্ব নিলেন ইউএনও

প্রকাশ | ২৭ জুলাই ২০২১, ১৫:৪০

দোহার (ঢাকা) প্রতিনিধি

ঢাকার দোহার উপজেলার লটাখোলা এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক বৃদ্ধাকে দায়িত্ব নিয়ে দাফন করলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এফ এম ফিরোজ মাহমুদ।

 

জানা যায়, করোনার উপসর্গ নিয়ে উপজেলার পশ্চিম লটাখোলা গ্রামের কালু তালুকদারের স্ত্রী রংমালা (৮০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয় মঙ্গলবার সকালে। করোনার ভয়ে স্থানীয়রা মৃত ব্যক্তির গোসল ও দাফন করতে যখন পিছিয়ে থাকে তখন পরিবারের সদস্যরা বিষয়টি তাদের পার্শ্ববর্তী বাসিন্দা দোহার উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আকন্দকে জানালে তিনি ফোনে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদকে জানান। খবর পেয়ে দ্রুত মৃত ব্যক্তির বাড়িতে ছুটে যান ইউএনও। খবর দেন দাফন টিমের সদস্যদের। নিজে দাঁড়িয়ে থেকে দায়িত্ব নিয়ে মৃত ব্যক্তির গোসল ও দাফন কাজ সম্পন্ন করেন ফিরোজ মাহমুদ।

 

উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ওই বৃদ্ধাকে দাফনে সংকোচবোধ করেন স্থানীয়রা। বিষয়টি আমি জানতে পেরে দায়িত্ব নিয়ে দাফন টিমের সদস্যদের এনে তার গোসল ও দাফন কাজ সম্পন্ন করেছি। করোনার এমন পরিস্থিতিতে সকলের মধ্যে মানবিকবোধ জাগ্রত করা খুবই প্রয়োজন।

 

যাযাদি/ এমডি