বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কুষ্টিয়ায় ভাতিজার হাতে চাচা খুনসহ ২ দিনে ৪ জনের লাশ উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি
  ২৯ জুলাই ২০২১, ১৪:১১

কুষ্টিয়ার দৌলতপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভাতিজার ছুরিকাঘাতে রিয়াজ খা (৭২) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় নিহতের ছেলে স্বপন খা (৪৬) আহত হন।

বুধবার রাতে দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সিরাজনগর গ্রামের রিফুজিপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত রিয়াজ সিরাজনগর গ্রামের রিফুজি পাড়ার আলী খা’র ছেলে। আহত স্বপন নিহত রিয়াজের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ফিলিপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ বলেন, বুধবার রাতে ধর্মীয় বিষয় নিয়ে আপন ভাই-ভাতিজার সঙ্গে রিয়াজ ও তার ছেলের তর্ক হয়। এরই জেরে রিয়াজকে কুপিয়ে হত্যা করে ভাতিজা দিরাজ। এ সময় রিয়াজের ছেলে গুরুতর আহত হন।

স্থানীয় সূত্রে জানা যায়, দিরাজের সঙ্গে রিয়াজের তর্ক-বিতর্ক হয়। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রিয়াজকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত স্বপনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয়রা। রিয়াজের মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। এ ব্যাপারে থানায় হত্যা মামলা করা হয়েছে। অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গড়াই নদী থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার

কুষ্টিয়া কুমারখালী উপজেলায় গড়াই নদী থেকে অজ্ঞাত এক মহিলার ভাসমান গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যার পর উপজেলার চাপড়া ইউনিয়নের জয়নাবাদ ইসতেমা মাঠ সংলগ্ন গড়াই নদী থেকে লাশ উদ্ধার করা হয়।

নিহতের শরীরে লাল - খয়েরী শাড়ী, খয়েরী ব্লাউজ ও জলপাই রঙের পেডি, বামহাতে কাঁচের চুরি ও ডান পাঁয়ে একটি রূপার তোড়া ছিল। এদিকে নদীতে ভাসমান লাশের খবর মূহুর্তেই ছড়িয়ে পড়ে এলাকায়। পরে লাশ দেখতে ভিড় জমায় উৎসুক জনতা।

পুলিশ ও এলাকাবাসী জানায়, জয়নাবাদ ইশতেমা মাঠ সংলগ্ন গড়াইনদীতে গলিত এক লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে পুলিশকে খবরকে দেওয়া হয়। পুলিশ এসে লাশ উদ্ধার কাজ করে। তবে লাশের নাম পরিচয় জানা যায়নি।

ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, গড়াই নদীতে ভাসমান লাশ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে লাশটি নৌ পুলিশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন। কুমারখালী থানা পুলিশ সার্বিক সহযোগীতা করেন।

মানসিক ভারসাম্যহীন ব্যক্তির মরদেহ উদ্ধার

কুষ্টিয়ার মিরপুরে হারুন আলী (৫০) নামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার মালিহাদ ইউনিয়নের হালসা-কাতলামারী সড়কের পাশের ইট ভাটার কাছ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

হারুনের বাড়ি শেরপুর জেলার শ্রীবরদি থানার নঙ্গরপাড়া গ্রামে। তিনি দীর্ঘ ১০ বছর ধরে মিরপুর উপজেলার মেহেরনগর গ্রামে ইউসুফ আলীর বাড়িতে থাকতেন।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, সকালে স্থানীয়রা মরদেহটি দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে।

এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রাতে সড়ক দুর্ঘটনায় তিনি মারা গেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

পাতিলে রাখা বৃষ্টির পানিতে পড়ে শিশুর মৃত্যু

রান্নার কাজে ব্যবহারের জন্য বড় একটি পাতিলে জমা করে রাখা হয়েছিল বৃষ্টির পানি। পাতিলটি ঘরের বারান্দার সামনের সিঁড়িতে রাখা ছিল। বারান্দায় এক বছর দুই মাস বয়সের শিশু সাদিয়া খেলা করছিল। পাশেই শিশুটির মা গৃহস্থালির কাজ করছিলেন। হঠাৎ কখন সাদিয়া পাতিলের ভেতরে পড়ে গেছে ব্যস্ত মা তা খেয়াল করেননি। যতক্ষণে টের পেয়েছেন, ততক্ষণে পাতিলে রাখা বৃষ্টির পানিতে ডুবে শিশু সাদিয়ার মৃত্যু হয়েছে।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের রায়পাড়া গ্রামে এ হৃদয় বিদারক ঘটনা ঘটে। শিশু সাদিয়া ওই গ্রামের জাকিরুল ইসলামের মেয়ে।

সাদিয়ার চাচা ফজলু জানান, কখন সাদিয়া পাতিলে পড়ে গেছে তা কেউ খেয়াল করেননি। টের পেয়ে তাকে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নেয়া হয়। চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিলাইদহ ইউনিয়নে পরিষদের (ইউপি) ৬নং সদস্য (মেম্বার) ইকবাল বলেন, খেলা করা অবস্থায় পাতিলে রাখা পানিতে পড়ে শিশুটির মৃত্যু হয়।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকার ঘটনার সত্যতা স্বীকার করেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে