​ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

প্রকাশ | ২৯ জুলাই ২০২১, ১৬:৫৯

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

 

 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়ন চেয়ারম্যানের সাথে ইউপি সচিবের বিরোধকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করেছেন, শিবনগর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব।

 

মঙ্গলবার বেলা ১২ টায় শিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কার্য্যলয়ে এই সংবাদ সম্মেলন করেন।

 

শিবনগর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, সাবেক ইউপি সচিব গোলাম কিবরিয়া দির্ঘদিন থেকে সুনামের সাথে চাকুরি করেছিলেন, কিন্তু তিনি বদলি হওয়ার পর এই ইউনিয়নে সচিব হিসেবে যোগদান করেন দিপক চন্দ্র দাস। দিপক চন্দ্র দাস যোগদান করার পর থেকে প্রতিপক্ষ রাজনৈতি মহলের সাথে যোগসাজজ করে আমাকে  (চেয়ারম্যানকে) জনগনের নিকট হেয়প্রতিপন্ন করার জন্য ইউনিয়ন পরিষদে সেবা গ্রহন করতে আসা সাধারন জনগনকে হয়রানী করতে শুরু করে। এছাড়া ইউনিয়ন পরিষদের রাজস্ব্যর অর্থ তচ্ছরুপ করা শুরু করে। ইউপি সচিবের এই অনৈতিক কাজে আমি চেয়ারম্যান হিসেবে বাধা দেয়ায়, ইউপি সচিব গত ৪ জুলাই আমার সাথে  (চেয়ারম্যানের) সাথে অসংলগ্ন আচরণ করে চলে যায়। এরপর ইউপি সচিব অফিস না করে তার ( চেয়ারম্যানের) বিরুদ্ধে সাংবাদিকদের নিকট মিথ্যা মনগড়া তথ্য সরবরাহ করে মিথ্যা সংবাদ পরিবেশন করায় বলে ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান অভিযোগ করেন।

 

ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান দাবী করে বলেন সরকারী নিয়ম মেনে তিনি ভিজিডি ও ভিজিএফ এর খাদ্য শষ্য বিতরণ করেছেন। এসময় তিনি তার বিরুদ্ধে করা মিথ্যা অভিযোগ তদন্তর মাধ্যমে অভিযোগ কারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

 

সংবাদ সম্মেলনে শিনবগর ইউপির ৭নং ওয়াড সদস্য রুহুল আমিন বাদল, ৫নং ওয়াড সদস্য শহিদুল ইসলাম, ৬নং ওয়াড সদস্য খন্দকার নজরুল ইসলাম রিপন, ৭,৮ ও ৯ নং সংরক্ষিত ওয়াডের মহিলা সদস্য শক্তিরানী ও ইউনিয়ন হিসাব সহকারী কাম কম্পিউটার অপরেটর মেহেদী হাছান উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য শিবনগর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী ও  ইউপি সচিব দিপক চন্দ্র দাসের মধ্যে গত কয়েক মাস থেকে বিরোধ চলে আসছিল, এরেই মধ্যে গত ৪ জুলাই ইউনিয়ন কার্য্যলয়ে সচিবের সাথে ইউপি চেয়ারম্যানের মধ্যে অপৃতিকর ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে ইউপি সচিব দিপক চন্দ্র দাস বিভিন্ন দপ্তরে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এছাড়া ভিজিডির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠে চেয়ারম্যানের বিরুদ্ধে। এই ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। ঘটনাকে কেন্দ্র করে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে মঙ্গলবার ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী সংবাদ সম্মেলন করেন।

 

যাযাদি/এস