শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নীলফামারীর চিলাহাটি রেলস্টেশনে ভারতীয় ২টি পাওয়ার ইঞ্জিন পরীক্ষা মূলকভাবে এলো

এসএপ্রিন্স নীলফামারী
  ২৯ জুলাই ২০২১, ০০:০০
আপডেট  : ২৯ জুলাই ২০২১, ১৮:১৬

আগামী ১লা আগষ্ঠ থেকে ভারতের হলদিবাড়ি ও নীলফামারীর চিলাহাটি রেলপথে পণ্য আমদানি ও রফতানি শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে পরীক্ষা মূলকভাবে ভারতীয় হলদিবাড়ি রেলস্টেশন থেকে ২টি পাওয়ার ইঞ্জিন ৪০৪০৩/৪০৪০৪ ডাবলু ডিপিফরডি ১২ জন রেল কর্মকর্তাদের নিয়ে বাংলাদেশের চিলাহাটি রেলস্টেশনে আসে।

এর আগে নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশন থেকে ২০২০ সালের ১৭ই ডিসেম্বর কয়েকটি খালি মালবাহী ওয়াগান নিয়ে বাংলাদেশের একটি পাওয়ার ইঞ্জিন ভারতের হলদিবাড়ী রেলস্টেশনের অভিমুখে প্রথম যাত্রা করেছিল। সেই থেকে অদ্যবধি ভারত ও বাংলাদেশের কোন রেলবাহী যাত্রা শুরু করা হয়নি।

দীর্ঘ ৭ মাস পর বৃহস্পতিবার সকাল ১১টা ১৫ মিনিটে বাংলাদেশের উদ্দেশ্যে ট্রাইলের জন্য রওয়ানা দেয় এবং ১২টা ৩৫ মিনিটে চিলাহাটি রেলস্টেশনে এসে পৌছায়। এ সময় তাদের ফুল দিয়ে স্বাগত জানায়, চিলাহাটি রেলস্টেশনের স্টেশন মাষ্টার আশরাফুল ইসলাম, পি ডাবলু সুলতান মৃর্ধা, ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরুল ইসলাম, চিলাহাটি বিজিবি কোম্পানি কমান্ডার খোদাবকস, সিআই পার্বতীপুর রফিকুল ইসলাম, সৈয়দপুর জিআরপি থানার এসআই শাহাজাহান, চিলাহাটি আরএনবি ইউনিটের হাবিলদার সেলিম হোসেন। ট্রাইলে আসা ভারতীয় রেল কর্মকর্তা এসআর গুডস্ গার্ড নির্মল গোরামি, নরদ পোদ্দার, বিনোদ কুমার, মুকেশ কুমার সিং, এলপি বিবেকানন্দ চৌধুরী, মনোজিৎ পাল চৌধুরী, রাবিশ পাটেল, রাকেশ কুমার, এএলপি অরিজিৎ রায়, ঋতু রাজ, অর্ক দাস ও গৌরভ কুমার তাদের প্রথমেই চিলাহাটি রেলস্টেশনের ওয়েটিং রুমে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর ভারতীয় রেল কর্মকর্তাদের নিয়ে চিলাহাটি রেলস্টেশনের বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মিলিত হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে