বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

​গোসাইরহাটে "আস্থা ও স্বস্তির" বুথ উদ্বোধন করলেন, জেলা প্রশাসক

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৯ জুলাই ২০২১, ২০:২৬

শরীয়তপুরের গোসাইরহাটে ইদিলপুর ইউনিয়নের মহিষকান্দি এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘর পেয়েছেন ২২টি পরিবার। সেই পরিবারগুলোর জন্য করোনা ভাইরাস (কোভিড ১৯) টিকাদান কর্মসূচীর অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের বুথ উদ্বোধন করেছেন শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) পারভেজ হাসান।

জেলা প্রশাসক সেই বুথের নাম রেখেছেন ''আস্থা ও স্বস্তির বুথ''। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে আশ্রায়ন প্রকল্পের একটি ঘরের বারান্দায় অসহায় পরিবারের সদস্যদের করোনা ভাইরাস টিকাদান কর্মসূচীর অনলাইন রেজিস্ট্রেশন করানো হয়। ওই পরিবারের সদস্যরা দুই একদিনের মধ্যেই করোনা টিকা পাবে।

এসময় গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাজাহান শিকদার, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. শাহজাহান, ইদিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন শিকারী প্রমূখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, গোসাইরহাটের মহিষকান্দি এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া ঘরগুলো পরিদর্শন করেছি। পাশেই নদী ও খাল থাকার কারনে দুই একটি ঘরের বারান্দায় ফাটল ধরেছিল। দুই সপ্তাহের মধ্যে আমরা আরসিসি ঠালাই ও রড দিয়ে ঘরগুলো মেরামত করেছি।

এই আশ্রয়ন প্রকল্পের উপকার ভোগিরা প্রথম থেকেই বসবাস করছে। তাদের গভীর নলকূপ ও বিদ্যুত দেয়া হয়েছে। উপকার ভোগিদের সঙ্গে আমার কথা হয়েছে, তারা বলেছেন- ঘর পেয়ে আমরা অনেক খুশি।

তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পের উপকার ভোগিরা সমাজের প্রান্তিক জনগোষ্ঠী। তাদের জমি ও ঘর দিয়েছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। এখন আবার তাদের করোনার টিকার আওতায় আনা হচ্ছে। যারা ৩০ বছরের উর্ধে তাদের টিকা দেয়া হবে। করোনা ভাইরাস টিকাদান কর্মসূচীর অনলাইন রেজিস্ট্রেশনের জন্য আস্থা ও স্বস্তির বুথ খোলা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে