শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

​মোবাইল কোর্টে জরিমানা ১০০; ম্যাজিস্ট্রেট দিলেন ৩৫ টাকা

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ২৯ জুলাই ২০২১, ২১:১৩

বৃহস্পতিবার দুপুর ১ টা। লকডাউনের ৭ম দিনে চুয়াডাঙ্গার শিল্পনগরী দর্শনা বাসস্যান্ডে মোবাইল কোর্ট পরিচালনা করছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিএম তারিকুজ্জামান। এ সময় মাস্ক না পরায় পাখিভ্যান চালক সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের তারাচাঁদ আলীকে ১০০ টাকা জরিমান করেন তিনি। তারাচাঁদ আলীর পকেট হাতড়ে যোগাড় হয় মাত্র ৬৫ টাকা। ততক্ষনে মোবাইল কোর্টের ডিসিআর (ডুপ্লিকেট কার্বন রিসিট) এ জরিমানার পরিমান লেখা হয়ে গেছে। কি আর করা? ডিসিআরটি ছিঁড়লেন না ম্যাজিস্ট্রেট। নিজের পকেট থেকে ৩৫ টাকা দিয়ে ১০০ টাকা পুঁজিয়ে দিলেন।

ম্যাজিস্ট্রেট বিএম তারিকুজ্জামান বলেন, লক ডাউনে মোবাইল কোর্টে রাস্ট্রের দ্বায়িত্ব পালনে এ রকম নানা ঘটনার মুখোমুখি হতে হয়। অনেক সময় বেদনাদায়ক হয়। তারপরও করোনার এই ক্রান্তিকালে সর্বাত্মক স্বাস্থ্যবিধি মানাতে মানুষের জন্য দেশের জন্য আমাদের কঠোর হতে হয়।

তিনি আরো জানান, এ সময় একজন শিক্ষককে নগদ জরিমানার পরিবর্তে এক বক্স মাস্ক কিনে সাথে সাথে বিতরন করানো হয়। সেই সাথে ৩১ জনের দন্ড দিয়ে ২৯ জনের কাছ থেকে ৩১’শ ২০ টাকা আদায় করা হয়। পাশাপাশি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে