শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​ফরিদপুরের ভাঙ্গায় টর্নেডোর আঘাত, ৪০টি বসতবাড়ি ও গাছপালা

ফরিদপুর প্রতিনিধি
  ২৯ জুলাই ২০২১, ২১:৪০

ফরিদপুরেরর ভাঙ্গায় কয়েক মিনিটের টর্নেডোর আঘাতে ৪০ বসতবাড়ি –গাছপাতা লন্ডভন্ড হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের চুমুরদী গ্রাম ও পাশ্ববর্তী আলগী ইউনিয়নের পীরেরচর গ্রামে। এসময় ভেঙ্গে গিয়েছে কয়েকশত গাছপালা। উদ্ধার তৎপরতায় অংশগ্রহণ করেছেন দমকল বাহিনীর সদস্যরা ও এলাকাবাসী।

বুধবার দিবাগত রাত তিন টার দিকে ঘটে যাওয়া টর্নেডোর আঘাতে ঘরবাড়ি বিধ্বস্থ হয়ে চালা উড়ে গেছে সেই সাথে বিপুল সংখ্যক গাছপালা উপড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদশীরা জানান, গত রাত ৩ টার দিকে হঠাৎ দমকা বাতাস এসে ১ থেকে ২ মিনিটের মধ্যে প্রচন্ড বেগে ঘুর্নিবাতাস এসে বাড়ি-ঘর ভেঙ্গে,গাছপালা উপড়ে লন্ডভন্ড হয়ে যায়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে চুমুরদী গ্রামের বাসিন্দা মজিবর মিয়া বলেন, গভীর রাতে হঠাৎ করে পশ্চিম দিক থেকে শো শো শব্দে করে মুহূর্তে কিছু বুঝে উঠার আগে ঘরবাড়ি উড়াইয়া নিয়া যায়। গাছপালা ভেঙ্গে যায়।

এখবর পেয়ে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান, নির্বাহী অফিসার নাজিম উদ্দিন ও সহকারী কমিশানার(ভ’মি) ব্যারিষ্টার সজিব আহমেদ সকালে ঘটনাস্থল পরিদর্শণ করে তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থদের ১ হাজার টাকা ও ১০ কেজী করে চাল বিতরণ করেছেন।

ভাঙ্গার উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজিম উদ্দিন জানান, টর্নেডোর আঘাতের খবর পেয়েই স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে ক্ষতিগ্রস্থদের পাশে ছুটে যাই।

আমরা তাৎক্ষনিক ভাবে দশ কেজি চাল ও নগদ কিছু টাকা দিয়ে সহায়তা করেছি। তিনি বলেন, ক্ষয়-ক্ষতি নিরুপন ও তালিকা তৈরী করে সরকারি ভাবে তাদের আরো সহযোগিতা করা হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে