ফুলবাড়ীতে দুস্থ করোনা রোগীদের আশ্রয়স্থল উপজেলা চেয়ারম্যান

প্রকাশ | ৩০ জুলাই ২০২১, ১৯:৩৯

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে করোনায় আক্রান্ত দরিদ্র রোগীদের আশ্রয়স্থল হয়ে উঠেছে উপজেলা চেয়ারম্যন আতাউর রহমান মিল্টন।

 

উপজেলা চেয়ারম্যন আতাউর রহমান মিল্টন করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে নিজ উদ্যোগে নিজ অর্থ্যায়নে, করোনায় আক্রান্ত দরিদ্র রোগীদের চিকিৎসা খরচসহ খাদ্য সহয়তা দিয়ে আসছেন। এছাড়া করোনায় আক্রান্ত সকল রোগীর সাথে প্রতিদিনে যোগাযোগ করে খোজ খবর নিচ্ছেন।

 

উপজেলা চেয়ারম্যনের ত্রাণ কার্যক্রমের সেচ্ছাসেবক টিমের প্রধান সমন্বয়ক ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা সবুজ বলেন,  মে  মাসে করোনার  দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে গত দুই মাসে ২০০ করোনা রোগীকে চিকিৎসা ও খাদ্য সহয়তা দেয়া হয়েছে। এছাড়া করোনার প্রথম ধাপে ২০২০ সালের লকডাউনে কয়েক হাজার শ্রমজিবী  ও দরিদ্র পরিবারকে খাদ্য সহয়তা দেয়া হয়েছে বলে তিনি জানান।

 

উপজেলা চেয়ারম্যন আতাউর রহমান মিল্টন বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে নিজ দায়িত্ববোধ থেকে করোনা রোগীদের দায়িত্বভার নেয়া ঘোষণা দেই। সেই ঘোষণা অনুযায়ী নিজ উদ্যোগে নিজ অর্থ্যায়নে করোনা রোগীদের চিকিৎসা ও খাদ্য সহয়তা দিয়ে আসছি। যতদিন এই দুর্যোগ থাকবে, ততদিন এই কার্যক্রম চালিয়ে যাবেন বলে তিনি  জানান।

 

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা গেছে চলতি সনের করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় এই উপজেলার প্রায় সাড়ে তিন'শ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়। এদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে।

 

যাযাদি/ এমডি