বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় চালু হলো বিনামূল্যে বঙ্গবন্ধু অক্সিজেন সেবা

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ৩০ জুলাই ২০২১, ২০:৩৩

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাওয়ায় সংকটাপন্ন রোগীদেরকে ফ্রি অক্সিজেন সেবা দিতে শহর ছাত্রলীগের উদ্যোগে চালু হয়েছে বিনামূল্যে “বঙ্গবন্ধু অক্সিজেন সেবা”।

আজ শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে একজন রোগীকে অক্সিজেন সিলিন্ডার পৌছে দেয়ার মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়।

“বঙ্গবন্ধু অক্সিজেন সেবা” কার্যক্রমের উদ্যোক্তা ও শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন নিজে কাঁধে করে জেনারেল হাসপাতালে থাকা মুমূর্ষ রোগীর কাছে অক্সিজেন সিলিন্ডার পৌছে দেন।

এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জিয়াউল আমিন জুয়েল, সামসুজ আমান চৌধুরী পারভেজ, শহর ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক পারভেজ, শহর ছাত্রলীগ নেতা কামরুল, পরাগ, শরন, ঈশান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে “বঙ্গবন্ধু অক্সিজেন সেবা” কার্যক্রমের উদ্যোক্তা ও শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। রোগী অনুপাতে হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদেরকে সংকটময় মুহুর্তে অক্সিজেন সেবা দেয়ার লক্ষ্যেই চালু করা হয়েছে বিনামূল্যে “বঙ্গবন্ধু অক্সিজেন সেবা”।

তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর পরামর্শে শহর ছাত্রলীগের উদ্যোগে বিনামূল্যে “বঙ্গবন্ধু অক্সিজেন সেবা” চালু হয়েছে। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে থাকা একজন রোগীর কাছে অক্সিজেন সিলিন্ডার পৌছানোর মাধ্যমে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের দুইটি জরুরী হেল্প লাইন ২৪ ঘন্টা খোলা থাকবে। করোনায় আক্রান্ত কোন রোগীর আত্মীয়-স্বজন ফোন দেয়া মাত্রই সেখানে পৌছানে হকে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার।

তিনি বলেন, ছাত্রলীগ মানুষের কল্যানে রাজনীতি করে। জাতির যে কোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ পাশে থাকবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে