নলডাঙ্গায় ৩৩৩-তে ফোন কলে খাবার আসে দিনে এক জনের বাড়িতে, আরোও ৫ লাখ টাকা বরাদ্দ

প্রকাশ | ৩১ জুলাই ২০২১, ১৬:৩৪

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি

করোনা দুর্যোগ মেকাবেলায় সরকার ঘোষিত জাতীয় তথ্য সেবার ৩৩৩ হটলাইন নম্বরের ফোন পেয়ে গত তিন মাসে নাটোরের নলডাঙ্গায় ১২৫ জনের বাড়িতে  খাবার পৌঁছে দিয়েছেন উপজেলা প্রশাসন। এ উপজেলায় হট লাইনে করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষের খাদ্য সহয়তা চেয়ে ফোন পাওয়ার হার ছিল গড়ে এক থেকে দুই জন।এ অবস্থায় হট লাইনের ফোনে খাবার বিতরণের জন্য গত ২৩ জুলাই আরোও ৫ লাখ টাকা বরাদ্দ পেয়েছে উপজেলা প্রশাসন।স্থানীয়ভাবে ব্যাপকভাবে প্রচার প্রচারনা না হওয়ায় এ পদদ্ধিতে খাবার চেয়ে ফোন করার হার কম বলে মনে করছেন সচেতন মহল।তবে উপজেলা প্রশাসন দাবী করছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রচার করা হয়।

 

তবে মাধনগর ইউনিয়নের সদস্য মালেক ব্যাপারী বলেন,আমরা করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র ও কর্মহীন মানুষদের হট লাইন ৩৩৩ নম্বরে কল দিয়ে খাবার সহয়তা চাওয়ার কথা বলি কিন্ত তারা ভয় পায় প্রশাসন যদি এসে জেল জরিমানা করে।এই ভয়ে অনেকে এই হট লাইন নম্বরে ফোন করে না।

 

উপজেলা প্রকল্প কর্মকর্তা ওমর খৈয়াম বলেন,এ উপজেলায় প্রথম এই খাদ্য সহয়তা দিতে প্রথমে ৭৫ হাজার টাকা বরাদ্দ পাওয়ার পর গত ২৩ জুলাই আরো ৫লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে।গত তিন মাসে এ উপজেলায় মোট ১২৫ জনের ফোন কল পেয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল ২ কেজি ডাল,১ কেজি সয়াবিন তেল,১ কেজি লবণ।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, প্রতিদিন চার থেকে পাঁচ জন কে হট লাইন নম্বরে কল পেয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।আমাদের বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচরনা  করা হলেও এখান মানুষ তথ্য প্রযুক্তিতে পিছিয়ে রয়েছে এজন্য হট লাইন নম্বরে কল করার হার কম। 

 

যাযাদি/এস