শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ডেঙ্গু নিধন কার্যক্রম উদ্বোধন

পোল্যান্ড থেকে ৩০০ টন ঔষধ আমদানি করা হয়েছে : সিটি মেয়র জাহাঙ্গীর

গাজীপুর প্রতিনিধি
  ৩১ জুলাই ২০২১, ১৭:৪৭

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুর সিটিতে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে পোল্যান্ড থেকে ৩০০টন ঔষধ আমদানী করা হয়েছে। ৩০০টি ফগার মেশিনের মাধ্যমে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় এ ঔষধ ছিটানো হবে।

শনিবার দুপুরে মেয়র গাজীপুর সিটি করপোরেশনে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে মশক নিধন কর্মসূচি উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।

এ কার্যক্রম উদ্বোধনীকালে মেয়র অরো বলেন, কোনোভাবেই যেন ডেঙ্গু মশা আমাদের মানুষের ক্ষতি করতে না পারে সেজন্যে আজ (শনিবার) থেকে কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে আমরা ৫৭টি ওয়ার্ডের ৭৬জন কাউন্সিলরের কাছে এ ঔষধ পৌঁছে দেয়া হবে। সকলের সহযোগিতায় গাজীপুর সিটিকে ’ডেঙ্গু জিরো’ করা হবে।

মেয়র বলেন, বাড়ির আশেপাশে কোন পাত্রে বা টপে, বিল্ডিং’র ছাদে কিংবা কোন স্থানে জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়ে ডেঙ্গু রোগের যেন বিস্তার না হয়, সেজন্য সকল নাগরিককে সচেতন থাকতে হবে। গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের সকল জনপ্রতিনিধি (কাউন্সিলর), কর্মকর্তা, কর্মচারীকে তিনি এ মশক নিধনে একযোগে কাজ করার আহবান জানান।

সিটি করপোরেশনের টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে মশক নিধনে ওষুধ ছিটানোর সময় মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম নেতৃত্ব ।

এসময় তার সঙ্গে ছিলেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন, বজ্র ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর হাজী মনিরুজ্জামান, কাউন্সিলর মো. রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মাওলানা মন্জুর হোসেন প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে