নোয়াখালীর নতুন পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম

প্রকাশ | ০২ আগস্ট ২০২১, ২০:০৪ | আপডেট: ০২ আগস্ট ২০২১, ২১:০২

স্টাফ রিপোর্টার, নোয়াখালী

নোয়াখালীর নতুন পুলিশ সুপার (এসপি) মোঃ শহীদুল ইসলাম বিপিএম। গত রোববার তিনি জেলার ৫৩ তম পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি পুলিশ সদরদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) হিসেবে কর্মরত ছিলেন।

 

মোঃ শহীদুল ইসলাম ২০০৬ ২১ আগস্ট ২৫তম বিসিএস এ বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। পরবর্তীতে প্রশিক্ষণ সম্পন্ন করে তিনি পুলিশের বিশেষাশিত বাহিনী র‌্যাবে যোগদান করেন। র‌্যাবে দীর্ঘদিন দায়িত্ব পালনের পর তিনি ফরিপুরের ভাঙ্গা সার্কেলের সহকারী পুলিশ সুপার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার, নারায়গঞ্জ, হবিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার এবং পুলিশ সদরদপ্তরে দায়িত্ব পালন করেন। তিনি ইতালি, ইউএই, ভারত, আমেরিকা সহ দেশ-বিদেশে বহু প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তিনি ২০১৬ সালে হাইতিতে জাতিসংঘ শান্তি মিশনে কাজ করেন। তাঁর লেখা ‘করোনাকালে মানবিক পুলিশ’ নামে গবেষণামূলক গ্রন্থে করোনা যুদ্ধে বাংলাদেশ পুলিশের বহুমুখী কার্যক্রম তুলে ধরা হয়েছে।

 

মোঃ শহীদুল ইসলাম ১৯৮০ সালের ১৪ নভেম্বর রংপুর সদরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসিএজি (অনার্স) ও এমএস ইন অ্যাগ্রোনমি ডিগ্রি অর্জন করেন।

 

যাযাদি/ এস